পাসপোর্ট অফিসকে দুর্নীতিমুক্ত করা না হলে অবস্থান কর্মসূচীসহ বিভিন্ন কর্মসূচী নিয়ে মাঠে নামতে বাধ্য হবে জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ

সিলেট

বাংলাদেশের প্রবাসীদের অধিকার আদায়ে সোচ্চার অরাজনৈতিক সংগঠন জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ (জেপিকেপি) এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ৩য় সভা এবং আগামী ২১ অক্টেবর ২০২২ শুক্রবার বিকেল ৪টায় জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যালয় (৬৪/এ বিহঙ্গ, কাজিটুলা, সিলেট)-এ সর্বস্তরের পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও সমাজ সচেতন প্রতিনিধিত্বশীল নাগরিকদের সমন্বয়ে মতবিনিময় সভা সফলে প্রস্তুতি সভায় বক্তরা বলেন, সাধারণ জনগণের জন্য পাসপোর্ট অফিসের সব ধরণের কার্যক্রমকে স্বাভাবিক সময়ের ব্যাপার মাত্র। কিন্তু সংশ্লিষ্ট মহল পাসপোর্ট অফিসকে দুনীর্তিমুক্ত করতে খুবই উদাসিনতার পরিচয় দিচ্ছেন। পাসপোর্ট অফিসের দুর্নীতিবাজ কর্মকর্তা ও দালালদের অপসারণ করে স্বাভাবিক প্রক্রিয়ায় আবেদন প্রদান ও পাসপোর্ট গ্রহণের প্রক্রিয়াকে সহজ করা প্রয়োজন। বক্তারা আরো বলেন, পাসপোর্ট অফিসকে দুর্নীতিমুক্ত করা না হলে অবস্থান কর্মসূচীসহ বিভিন্ন কর্মসূচী নিয়ে মাঠে নামতে বাধ্য হবে জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ। শুক্রবার (১৪ অক্টোবর) সিলেট মহানগরীর ৬৪/এ, বিহঙ্গ, কাজিটুলায় কেন্দ্রীয় কার্যালয়ে জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ৩য় সভা ও ২১ অক্টোবরের মতবিনিময় সভা সফলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মাওলানা মুফতি মোঃ আব্দুর রহমান চৌধুরী এডভোকেট এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত মোহাম্মদ এহছানুল হক তাহের এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ বেলাল উদ্দিন, অর্থ সম্পাদক মোঃ মাসুদ আহমদ, সহ-প্রচার সম্পাদক তারেক মোহাম্মদ রেদওয়ান ও শ্রমিক নেতা এম বরকত আলী।

সভায় জালালবাদ প্রসাবী কল্যাণ পরিষদের কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানের ব্যাপারে আলোচনা করা হয়। জেপিকেপি’র পরবর্তী সভায় অভিষেক অনুষ্ঠানের তারিখ নির্ধারণের সিদ্ধান্ত গ্রহণ করা হবে। সভা থেকে পাসপোর্ট অফিসকে দুর্নীতিমুক্ত করার আন্দোলনকে বেগবান করার স্বার্থে আগামী ২১ অক্টেবর ২০২২ শুক্রবার বিকেল ৪টায় জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যালয় (৬৪/এ বিহঙ্গ, কাজিটুলা, সিলেট)-এ সর্বস্তরের পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও সমাজ সচেতন প্রতিনিধিত্বশীল নাগরিকদের সমন্বয়ে মতবিনিময় সভায় সর্বস্তরের নাগরিকেদর উপস্থিত থাকার জন্য আহবান জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *