পিকনিকে গিয়ে নৌকাডুবি, ১৬ শিক্ষার্থী-শিক্ষক নিহত

বিশ্ব

ভারতের গুজরাট রাজ্যের ভাদোদরার কাছে হারনি হ্রদে বৃহস্পতিবার পিকনিকের সময় নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে ১৪ জন শিক্ষার্থী এবং দুই শিক্ষকের মৃত্যু হয়েছে। দুর্ঘটনার সময় নৌকাটিতে ৩৪ জন যাত্রী ছিল। ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদন এ তথ্য জানিয়েছে।

গুজরাটের মন্ত্রী রুশিকেশ প্যাটেলের উদ্ধৃতি দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, এখনো পর্যন্ত ১০ জনেরও বেশি শিশুকে উদ্ধার করা হয়েছে। হ্রদের তলদেশে কাদার কারণে জাতীয় দুর্যোগ মোকাবেলা বাহিনী (এনডিআরএফ) উদ্ধার অভিযানে অসুবিধার সম্মুখীন হয়েছে। নিখোঁজ কয়েকজন সেখানে আটকে থাকতে পারে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং প্রত্যেক মৃতের স্বজনদের জন্য দুই লাখ রুপি ক্ষতিপূরণ ঘোষণা করেছেন বলে গণমাধ্যমটি জানিয়েছে।

তাঁর কার্যালয় বলেছে, ‘ভাদোদরার হারনি হ্রদে নৌকাডুবিতে প্রাণহানির ঘটনায় দুঃখিত। শোকের এই মুহূর্তে আমার চিন্তাভাবনা শোকসন্তপ্ত পরিবারের সঙ্গে রয়েছে। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক। স্থানীয় প্রশাসন ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দিচ্ছে।’

এ ছাড়া শোক প্রকাশ করে গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল এক্সে বলেছেন, ‘ভাদোদরার হারানি হ্রদে নৌকা ডুবে শিশুদের ডুবে যাওয়ার ঘটনাটি অত্যন্ত হৃদয়বিদারক। আমি প্রাণ হারানো নিষ্পাপ শিশুদের আত্মার শান্তির জন্য প্রার্থনা করি। গভীরতম এই দুঃখের মুহূর্তে তাদের পরিবারের প্রতি আমার সমবেদনা। পরম করুণাময় সৃষ্টিকর্তা যেন তাদের এই শোক সইবার শক্তি দেন। বর্তমানে নৌকায় থাকা শিক্ষার্থী-শিক্ষকদের উদ্ধার তৎপরতা চলছে।

কর্তৃপক্ষকে অবিলম্বে ত্রাণ সরবরাহের এবং দুর্ঘটনার শিকারদের চিকিৎসা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *