পুলিশের সামনেই গায়ে কেরোসিন ঢেলে দুই সন্তানসহ আত্মহত্যার চেষ্টা মায়ের!

জাতীয়

রাজধানীতে পুলিশের সামনেই গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে দুই সন্তানসহ আত্মহত্যার চেষ্টা করেছেন এক নারী। ওই নারীসহ তার সন্তানদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে
এ ঘটনা ঘটে। সম্পদ নিয়ে কোনো বিরোধের জেরে তিনি এ কাণ্ড ঘটান বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে

নারায়ণগঞ্জের সোনারগাঁও বরপা এলাকার জুনায়েদ আহমেদ খানের স্ত্রী শিরিন খান (৩৫) মেয়ে শারমিন খান (১৬) ও ছেলে জহির খানের (১০) শরীরে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। পুলিশ তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করিয়েছে।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আল-মোমেন জানান, জাতীয় প্রেসক্লাব সংলগ্ন পুলিশ বক্সের সামনে দাঁড়িয়ে ওই নারী তার তিন সন্তানসহ সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন। হঠাৎ তিনি তার ব্যাগ থেকে একটি কেরোসিনের বোতল বের করে নিজের শরীর এবং সন্তানদের শরীরে ঢালতে শুরু করেন। পাশ থেকে এটি দেখে সঙ্গে সঙ্গে তাদের হাত থেকে বোতলটি নিয়ে নেওয়া হয়। এরপর তাদের পাঠানো হয় হাসপাতালে।

তিনি জানান, তারা নারায়ণগঞ্জের বাসা থেকেই সম্ভবত ঘুমের ওষুধ সেবন করে এসেছিলেন। তাদের হাসপাতালে নিয়ে পাকস্থলি পরিষ্কার (স্টোমাক ওয়াশ) করানোর পর মেডিসিন বিভাগে ভর্তি করা হয়েছে। তবে ওই নারী ৩ বছরের মেয়ে সাজিদা খানকে ঘুমের ওষধ সেবন করাননি। সে সুস্থ্ আছে।

‘তবে যতটুকু প্রাথমিকভাবে জানা গেছে সম্পদ নিয়ে কোনো বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে। ’ যোগ করেন এসআই আল-মোমেন।

এ বিষয়ে শিরিন খান জানান, বরপা এলাকায় তাদের নিজস্ব দুতলা বাড়ি। গত ২০১৫ সালে একই এলাকার হান্নান সাউদের কাছ থেকে জমি কেনেন। সেখানেই দুতলা বাড়ি করেন। কিছুদিন পর জানতে পারেন, ওই জমি হান্নানের নয়, তিনি মর্গেজ নিয়েছিলেন। এখন ওই জায়গা বাড়ি ছাড়তে তাকে হুমকি দেওয়া হচ্ছে।

শিরিন বলেন, আমি এলাকার বহু ব্যক্তির কাছে গিয়েছি। কোথাও ন্যায় বিচার পাইনি। ছেলেমেয়েদের নিয়ে আমি কোথায় যাব কি করব? এজন্যই জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছিলাম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *