প্রফেসর ড. তাজ উদ্দিন শাবি’র পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান নিযুক্ত

সিলেট

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের জৈষ্ঠ্য প্রফেসর ড. মোহাম্মদ তাজ উদ্দিন একই বিভাগের বিভাগীয় প্রধান নিযুক্ত হয়েছেন।গতকাল (১৫ অক্টোবর) রোববার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাঁকে এ পদে ৩ বছরের জন্য নিয়োগ প্রদান করে।

অতিরিক্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে জানানো হয়,বর্তমান বিভাগীয় প্রধান প্রফেসর ড. রহমত আলীর কার্যকাল শেষ হবে আগামী ২৩ অক্টোবর।২৪ অক্টোবর থেকে প্রফেসর তাজ উদ্দিন বিভাগীয় প্রধানের দায়িত্বভার গ্রহণ করবেন।

প্রফেসর ড. মোহাম্মদ তাজ উদ্দিন ১৯‌৯৭ সালে শাবিপ্রবি’র পরিসংখ্যান বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন।২০১৩ সালে তিনি প্রফেসর পদে উন্নীত হন।তাজ উদ্দিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২য় ব্যচের শিক্ষার্থী ছিলেন।তিনি প্রথম শ্রেণীতে প্রথম স্থান অর্জন করে বিএসসি অনার্স ও এমএসসি (পরিসংখ্যান) ডিগ্রী লাভ করেন।

পরবর্তীতে তিনি কানাডা থেকে এম এস ও বাংলাদেশ(সাস্ট) থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।স্থানীয় ও আন্তর্জাতিক জার্নালে এ পর্যন্ত তাঁর ৫০টি আর্টিকেল প্রকাশিত হয়।প্রেজেন্টেড হয় ৩২টি গবেষণা পত্র।

তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক কোষাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি।তিনি এম সি কলেজ থেকে এইচএসসি পাশ করেন।তাঁর গ্রামের বাড়ী মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ভূকশিমইল গ্রামে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *