প্রবাসে পশ্চিম বিশ্বনাথের আর্থিক অনুদান বিতরণ করলেন এমপি মোকাব্বির

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ পৌর এলাকার বন্যার্ত ৪৫০টি পরিবারকে আর্থিক অনুদান প্রদান করেছে ‘প্রবাসে পশ্চিম বিশ্বনাথ’।

শুক্রবার (৮ জুলাই) বিকেলে পৌর এলাকার মিরেরচর-১ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে পরিবার প্রতি ১ হাজার টাকা করে দেওয়া হয়। এছাড়া এলাকার দারুল কোরআন মাদ্রাসা মিরেরচরের এতিম ফান্ডে ৪০ হাজার ও মাদ্রাসার ফান্ডে ৯০ হাজার টাকা প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নগদ অর্থ বিতরণ করেন ও বক্তব্য রাখে স্থানীয় আসনের সংসদ সদস্য মোকাব্বির খান। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করেন দেশের সকল সঙ্কটময় পরিস্থিতে প্রবাসীরা দেশ ও জাতির কল্যাণে কাজ করে আসছেন। প্রবাসীদের অবদানকে ছোট করে দেখার সুযোগ নেই। তারা প্রবাস জীবনে কঠিন পরিস্থিতে থেকেও নিজেদের কষ্টার্জিত টাকা দেশে থাকা অসহায় মানুষের মাঝে বিলিয়ে দিচ্ছেন। যার অনন্য দৃষ্টান্ত আজকের এই আয়োজন। প্রবাসীরা নিজ নিজ এলাকার বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন।

এলাকার প্রবীণ মুরব্বী মাওলানা জহির উদ্দিনের সভাপতিত্বে এবং সংগঠক মাওলানা ফখরুল ইসলাম ও কাওছার আহমেদ বাপ্পীর যৌথ পরিচালনায় অর্থ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুনু মিয়া, বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন, বিশ্বনাথ পৌরসভার সহায়ক কমিটির সদস্য রফিক হাসান, এলাকার মুরব্বী আরশ আলী রেজা, যুক্তরাজ্য প্রবাসী হাবিবুর রহমান শিপু, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন, সমাজসেবক আব্দুল মতিন।
নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার ইসমাইল আলী, দারুল কোরআন মাদ্রাসা মিরেরচরের মুহতামিম মাওলানা সামছুল ইসলাম, এলাকার মুরব্বী মির্জা রুস্তুম বেগ, সাহাব উদ্দিন, মছদ্দর আলী, যুক্তরাজ্য প্রবাসী আব্দুল হক, আব্দুল মালিক, আবুল বশর, সালেহ আহমদ, শাহ কামাল, মাস্টার সিরাজ উদ্দিন, সংগঠক জাহাঙ্গীর আলম, জলিল আহমদ, সাহেদ আহমদ, আতিকুর রহমান, তাজুল ইসলাম, কদ্দুছ আলী, জামাল মিয়া, সুহেল মিয়া, তজমুল আলী, রাসেল মিয়া প্রমুখ নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *