প্রাতিষ্ঠানিক ইমেইল ব্যবহারে জরুরি নির্দেশনা দিল শাবিপ্রবি

শিক্ষা সিলেট

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের দেওয়া বিশ্ববিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক ইমেইল ব্যবহারে জরুরি নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (৭ মে) দুপুরে কম্পিউটার ও তথ্য কেন্দ্রের পরিচালক অধ্যাপক মুহাম্মদ মাসুম স্বাক্ষরিত এক নির্দেশনায় এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শিক্ষার্থীদের ছাত্রত্ব থাকাকালীন বিভিন্ন একাডেমিক কাজে ব্যবহারের জন্য বিশ্ববিদ্যালয় থেকে যে প্রাতিষ্ঠানিক ইমেইল আইডি প্রদান করা হয়েছে তা ব্যবহারের জন্য নিম্নোক্ত পদক্ষেপ নেওয়া হয়েছে।

এতে শিক্ষার্থীদের সমান সুযোগ প্রাপ্তি নিশ্চিতকরণের লক্ষ্যে ইমেইল আইডির স্টোরেজ লিমিট ৩০ জিবি নির্ধারণ করা হয়েছে। যেসব শিক্ষার্থীদের স্টুডেন্ট ইমেইলে ৩০ জিবির অধিক স্টোরেজ রয়েছে তাদেরকে অতিরিক্ত কন্টেন্ট আগামী ২২ মের মধ্যে অন্যত্র সরিয়ে নিতে বলা হচ্ছে। অন্যথায় তাদের স্টোরেজের যাবতীয় কন্টেন্ট রিসেট করে দেওয়া হবে।

ইমেইল আইডিটি শুধুমাত্র যেসব শিক্ষার্থীর ছাত্রত্ব রয়েছে তাদের জন্য প্রযোজ্য হবে। শিক্ষার্থীরা তাদের বিভিন্ন প্রোগ্রামের (আন্ডারগ্রেড, মাস্টার্স, পিএইচডি, এমফিল) একাডেমিক বছরের সাথে আরও ০৬ (ছয়) মাস পর্যন্ত এই ইমেইল ব্যবহার করতে পারবে।

এতে আরও বলা হয়, ২০১৬-১৭ শিক্ষাবর্ষ বা এর পূর্বের যেসব শিক্ষার্থী এখনো এই ইমেইলটি ব্যবহার করছে তারা আগামী ২২ মে এর মধ্যে ইমেইলে সংরক্ষিত যাবতীয় কন্টেন্ট বা ডাটা অন্যত্র সরিয়ে নিতে বলা হচ্ছে। যদি কোন শিক্ষার্থী এখনো অধ্যয়নরত থাকে, তারা যেন আগামী ২২ মে এর পূর্বে support@student.sust.edu এই ইমেইলে যোগাযোগ করতে বলা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *