প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন

জাতীয়
স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ
যশোর জেলার মনিরামপুর উপজেলায় পরিবেশের ভারসাম্য রক্ষা  ও সামাজিক বনায়ন বৃদ্ধির লক্ষ্যে
প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিয়েছে টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ঐক্য-বন্ধন।
আজ বৃহস্পতিবার (১৬ ই মে) মনিরামপুর উপজেলার রোহিতা ইউনিয়নের এড়েন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কর্মসূচি পালন করা হয়।
 তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির ১২০ জন কোমলমতি ছাত্রী-ছাত্রীদের প্লাস্টিক বর্জ্যের বিনিয়ে ১ টি করে পরিবেশ বান্ধব গাছ ও চকলেট উপহার দেওয়া হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাশেদ মেহেদী ইমাম,সংগঠনের উপদেষ্টা মেহেদী হাসান,ঐক্য-বন্ধনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মাহমুদুল হাসান সোহাগ,সদস্যঃ ফরহাদ হাসান,স্মৃতি আক্তার, মানজুরুল তন্ময়,আশিকুজ্জামান,রায়হান হোসেন,ফিরোজ আল মামুন,লাবিব হাসান,সাকিবুল করীম প্রমুখ।
 টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ঐক্য-বন্ধন।।
ঐক্য-বন্ধনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মাহমুদুল হাসান সোহাগ বলেন,
বর্তমান দেশের তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে,জনজীবন ও জীববৈচিত্র্য হুমকির সম্মুখীন  এই তাপমাত্রা বাড়ার কারণ হলো দেশের বন ধ্বংস ও দেশের  গাছপালা কেটে ফেলা হচ্ছে, বিভিন্ন শিল্প কারখানা গড়ে তোলা হচ্ছে কিন্তু সেই পরিমাণ বৃক্ষ রোপন করা হচ্ছে না। আর তাই পরিবেশের ভারসাম্য রক্ষা  ও সামাজিক বনায়ন বৃদ্ধির লক্ষ্যে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
তিনি আরও বলেন, আমরা চেষ্টা করছি বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছাত্র-ছাত্রীদের মাঝে গাছ বিতরণ করে শিশু বয়স থেকে গাছ
লাগানোর চর্চা ও ভাল কাজে অংশগ্রহণে উদ্ধুদ্ধ করতে।
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *