ফরিদপুরে ইন্টারনেট সংযোগ বন্ধের অভিযোগ

জাতীয় রাজনীতি

ফরিদপুরে বিভাগীয় গণসমাবেশ করছে বিএনপি। জেলা সদর থেকে ৬ কিলোমিটার দূরে কোমরপুর আবদুল আজিজ ইনস্টিটিউশন মাঠে জড়ো হয়েছেন হাজার হাজার নেতাকর্মী। সকাল থেকেই জনস্রোতে পরিণত হয়েছে সমাবেশস্থল। এরই মধ্যে সকাল থেকে ফরিদপুরে ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেয়া হয়েছে।

ফরিদপুরে আজ সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। টেলিকম অপারেটর কোম্পানিগুলোর সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রটি জানিয়েছে, ফরিদপুর জেলায় আজ সকাল সাড়ে ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ রাখতে বিটিআরসি থেকে তাদের নির্দেশ দেওয়া হয়েছে। থ্রিজি ও ফোরজি প্রযুক্তি মূলত মোবাইলে ইন্টারনেট পরিষেবা দিয়ে থাকে। আর ফোন করার পরিষেবা দেয় টুজি। টুজি সেবা চালু তাকায় ফরিদপুরের মোবাইল ব্যবহারকারীরা ফোন করতে পারছেন। কিন্তু, ইন্টারনেট সেবা বন্ধ রয়েছে।

ফলে ফরিদপুর সদর, সমাবেশস্থল কোমরপুর ও তার পার্শ্ববর্তী এলাকায় সকাল থেকেই মোবাইলে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না সাধারণ মানুষ।

বিপাকে পড়েছেন গণমাধ্যম কর্মীরাও। সমাবেশ কাভার করতে আসা সাংবাদিকেরা মোটরসাকেল কিংবা ভাড়ায় চালিত রিকশা নিয়ে কয়েক কিলোমিটার দূরে গিয়ে ইন্টারনেট সেবা নিচ্ছেন। কেউ কেউ ব্রডব্যান্ড সেবা নিয়েছেন। আবার কেউ কেউ ঢাকায় সংবাদ প্রেরণের জন্য মোবাইলে ম্যাসেজ টেক্সড করছেন।

এদিকে পরিবহন ধর্মঘটের কারণে ফরিদপুরে গণসমাবেশে যোগ দিতে বিভিন্ন পন্থা অবলম্বন করছেন বিএনপির নেতা-কর্মীরা। ট্রলারে, রিকসায়, ভ্যানে, মোটরসাইকেল ও পিকআপে করে সকাল থেকে ফদিরপুরে আসছেন তারা।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *