ফাইনাল না জিতেও প্রথমবারের মতো বিশ্বকাপ জেতার সুযোগ দক্ষিণ আফ্রিকার সামনে!

খেলাধুলা

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের ফাইনালে মুখোমুখি হবে টুর্নামেন্টের দুই অপরাজিত দল দক্ষিণ আফ্রিকা ও ভারত। প্রথমবারের মত আইসিসি বিশ্বকাপ ইভেন্টের ফাইনালে উঠেই বাজিমাত করতে চায় প্রোটিয়ারা। প্রথম বিশ্বকাপ ট্রফি জয়ের লক্ষ্য দক্ষিণ আফ্রিকার।

অন্যদিকে, ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া ভারতের চোখ দ্বিতীয় শিরোপা ঘরে তোলা। শনিবার (২৯ জুন) বার্বাডোজের ব্রিজটাউনে বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

বিশ্বকাপ ফাইনালে দুই দলের জন্যই বড় চিন্তার কারণ বৈরি আবহাওয়া। বৃষ্টির কারণে বৃহস্পতিবার ভারত-ইংল্যান্ড সেমিফাইনাল ম্যাচে নষ্ট হয়েছে দু’ঘণ্টারও বেশি সময়। ফাইনাল যদি ভেস্তে যায়, তা হলে কী হবে সে প্রশ্ন অনেকেরই।

শনিবার (২৯ জুন) বার্বাডোজে যদি বৃষ্টি হয়, তা হলেও চিন্তার কোনো কারণ নেই। আইসিসির পূর্ব ঘোষিত নিয়মানুযায়ী, ফাইনালের জন্য এক দিন রিজার্ভ ডে রাখা আছে। কোনো কারণে শনিবার পুরোপুরি খেলা না হলে বা অল্প খেলা হলে, তা সম্পূর্ণ করা যাবে রোববার। তবে দু’দিনই যদি খেলা আয়োজন না করা যায়, সে ক্ষেত্রে দু’দল যুগ্মভাবে ট্রফি জিতবে। আইসিসির এ নিয়ম যদি বৈরি আবহাওয়ার কারণে বাস্তবে রূপ নেয় তাহলে ম্যাচ না জিতেও প্রথমবারের মতো ক্রিকেট বিশ্বকাপ জেতার স্বাদ পাবে দক্ষিণ আফ্রিকা। আর ভারত পাবে দ্বিতীয়বারের মতো বিশ্ব শিরোপা জয়ের স্বাদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *