ফিটনেস বাড়াতে ‘সেনা প্রশিক্ষণে’ যাচ্ছেন ২৯ জন পাকিস্তানি ক্রিকেটার

জাতীয়

পাকিস্তান ক্রিকেট নিয়ে আলোচনা সমালোচনা কম হয়নি। নির্বাচক কমিটি নিয়ে তাল মাটাল অবস্থা, অধিনায়কত্ব নিয়ে নাটকীয়তা আরো কতকি। এর মাঝে ফিটনেস সমস্যা তো আছেই। তবে এবার ফিটনেসের উন্নতিতে নতুন এক ট্রেনিং এর ব্যবস্থা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এবারের ফিটনেস ট্রেনিং হবে সেনাবাহিনীর ক্যাম্প কাকুলে।

ওয়ানডে বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে হারের পর নতুন করে পাকিস্তানের ক্রিকেটারদের ফিটনেস বিষয়টি সামনে এনেছিলেন দেশটির কিংবদন্তি পেসারওয়াসিম আকরাম। পিসিবি প্রধানও ফিটনেস নিয়ে হার্ডলাইনে। তাইতো ক্রিকেটারদের ফিটনেস বাড়াতে ট্রেনিংয়ের ব্যবস্থা সেনাবাহিনীর তত্বাবধানে।

এবার ফিটনেস ট্রেনিংয়ের জন্য ২৯ জন ক্রিকেটারের নামের তালিকাও প্রকাশ করেছে পিসিবি। সম্প্রতি অবসর ভেঙ্গে জাতীয় দলে ফেরার বার্তা দেয়া ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ আমিরও থাকছেন ট্রেনিংয়ে। মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে এই প্রশিক্ষণের আয়োজন করেছে পিসিবি।

পিসিবি প্রধান মহসিন রেজা নাকভি বলেন, আমি যখন লাহোরে খেলা দেখছিলাম, আমার মনে হয় না পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে কেউ গ্যালারিতে ছক্কা মেরেছো। যখনই এরকম কোনো ছক্কা মারা হয়েছে, আমার মনে হয়েছে বিদেশি কোনো খেলোয়াড় মেরেছে। আমি তখনই বোর্ডকে বলছিলাম, খেলোয়াড়দের ফিটনেস বাড়ানোর জন্য একটা পরিকল্পনা করতে। তোমাদের সবাইকে যথাযথভাবে চেষ্টা করতে হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড ছাড়াও আরো দুটি সিরিজ খেলবে পাকিস্তান। তবে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই করানো হচ্ছে এই ক্যাম্প। কখন কোথায় এই ক্যাম্প হবে সেটাও জানিয়ে দিলেন পিসিবি প্রধান। তিনি বলেন, আমাদের সামনে নিউজিল্যান্ড সিরিজ আছে। এরপর আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ। আমি অবাক হয়েছি এটা ভেবে, কখন আমরা প্রস্তুতি নেব? কোনো সময়ই নেই। যাইহোক, আমরা একটা সময় খুঁজে পেয়েছি। সেই সময়টাতে আমরা কাকুল মিলিটারি অ্যাকাডেমিতে একটি ক্যাম্পের আয়োজন করেছি মার্চের ২৫ তারিখ থেকে এপ্রিলের ৮ তারিখ। পাকিস্তানের সেনাবাহিনী তোমাদের প্রশিক্ষণে যুক্ত থাকবে এবং আশা করি তারা তোমাদের উপকারই হবে।

এর আগে, ২০১৬ সালে মিসবাহ উল হক অধিনায়ক থাকাকালীন একবার কাকুলে সেনাবাহিনীর সঙ্গে প্রশিক্ষণ নিয়েছিলেন পাকিস্তানের ক্রিকেটাররা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *