ফেন্ডস স্টাফ সমাজ কল্যাণ সংস্হার পক্ষ থেকে ইফতার মাহফিল ও ঈদ সামগ্রী বিতরন

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথের সীমান্তবর্তী ছাতক উপজেলার সোনালী বাংলা বাজারে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে ফেন্ডস স্টাফ সমাজ কল্যাণ সংস্হার পক্ষ থেকে ৮ম বারের মতো ইফতার মাহফিল ও এলাকার অসহায়-গরীব ও দুস্হ পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

বৃস্পতিবার (১৩ এপ্রিল) দুপুরে বিশ্বনাথ ও ছাতক উপজেলার সীমান্তবর্তী সোনালী বাংলা বাজারে ফ্রেন্ডস স্টাফ সমাজ কল্যাণ সংস্হার পক্ষ থেকে দোয়া, ইফতার মাহফিল ও এলাকার শতাধিক অসহায় গরীব ও দুস্হদের মাঝে ঈদের সামগ্রী বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান ও প্রধান বক্তার বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এসএম নুনু মিয়া।
বক্তারা তাদের বক্তব্যে বলেন, মাহে রমজান সামাজিক ঐক্য ও নিরাপত্তা বিধানে এবং একটি সংঘাতমুক্ত গঠনমূলক আদর্শ সমাজ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। বিশেষ করে, সমাজে রোজাদারদের পারস্পরিক সমবেদনা, সহমর্মিতা ও সহানুভূতি প্রদর্শনের ক্ষেত্রে রমজান মাসের রোজার ভূমিকা অপরিসীম। সমাজে ধনী-গরিব, দুঃখী-বুভুক্ষু, অনাথ-এতিম বিভিন্ন ধরনের মানুষ বসবাস করেন। রমজান মাসে রোজাদার ব্যক্তি সুবহে সাদিক থেকে সূর্যাস্ত পর্যন্ত পানাহার পরিহার করার ফলে গরিব-দুঃখীদের অপরিমেয় দুঃখ-কষ্ট উপলব্ধি করতে শেখেন। এভাবে ধনী লোকেরা অতি সহজেই সমাজের অসহায় গরিব-দুঃখী, এতিম-মিসকিন ও নিরন্ন মানুষের প্রতি অত্যন্ত সহানুভূতিশীল হয়ে তাদের জন্য সেহ্‌রি ও ইফতারের ব্যবস্থা করেন এবং তাদের দান-খয়রাত, জাকাত-সাদকা প্রদানসহ বিভিন্নভাবে সাহায্য-সহযোগিতা ও সহমর্মিতা প্রকাশ করেন।

সংস্হার ভারপ্রাপ্ত সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আশিক আলীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সোনালী বাংলাবাজারের ম্যানেজিং কমিটির সাধারণ সম্পাদক ও স্হানীয় ইউপি সদস্য ইরন মিয়া, সাধারন কমিটির সভাপতি এখলাছুর রহমান ফয়েজ, বিশ্বনাথ মহিলা কলেজের প্রতিষ্ঠাতা মো. মুছন আলী, সমাজ সেবক আছাব উদ্দিন।

অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত ও ইফতারের পূর্বে দোয়া পরিচালনা করেন সোনালী বাংলাবাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা সাইদুল ইসলাম।

এসময় উপস্হিত ছিলেন যুবলীগ নেতা শাহ আলম খোকন, আব্দুর রুপ, খালেদ হাসান, সংস্থার কোষাধ্যক্ষ কছির আলী, সদস্য আবুল কালাম, হারুন মিয়া, কাওছার, সেবুল মিয়া, নুর আহমদ, ছাদিক আলী, আব্দুল হান্নান, আব্দুল মতিন, হাবিব মিয়া, আবুল কাশেম, বিশ্বনাথ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের প্রচার সম্পাদক আর জে সিজিল মিয়া প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *