ফের বেড়েছে লোডশেডিং

সিলেট

সিলেটজুড়ে আবারো বেড়েছে লোডশেডিং। গত কয়েকদিন থেকে হঠাৎ করেই সিলেটে লোডশেডিংয়ের মাত্রা বেড়েছে। নগর এলাকায় দিনে রাতে গড়ে ৬ থেকে ৭ ঘন্টা লোডশেডিং হলেও গ্রামাঞ্চলে বিদ্যুৎ পরিস্থিতি ভয়াবহ। উপজেলা পর্যায়ে গড়ে ৬ থেকে ৭ ঘন্টা বিদ্যুৎ থাকছেনা বলে অভিযোগ গ্রাহকদের। শীঘ্রই পরিস্থিতির উন্নতির তেমন সম্ভাবনা নেই বলে জানিয়েছেন বিদ্যুৎ বিভাগ। সিলেটে ১৭ শতাংশ লোডশেডিং হচ্ছে বলে জানিয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড পিডিবি।

জানা গেছে, গেল কিছুদিন গরমের তীব্রতার মধ্যেও সিলেটে তেমন লোডশেডিং হয়নি। তবে গত ৩/৪ দিন থেকে তাপমাত্রা কিছুটা কমলেও লোডশেডিং বেড়েছে। সিলেট নগরীতে দিনে ও রাতে মিলে গড়ে ৬ থেকে ৭ ঘন্টা থাকছেনা বিদ্যুৎ। সিলেট ও সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা ও গ্রাম পর্যায়ে বিদ্যুৎ পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। সেখানে গ্রাহকগণ দিনে রাতে মিলে গড়ে ৬-৮ ঘন্টা বিদ্যুৎ পাচ্ছেন বলে অভিযোগ করছেন। এতে শিক্ষার্থীদের লেখাপড়ায় ব্যাঘাত ঘটছে। দীর্ঘ লোডশেডিংয়ের কারণে গ্রামীণ জীবনে স্থবিরতা নেমে আসছে। গরমে হাসফাস করছেন সাধারণ মানুষ। পিডিবি থেকে লোডশেডিং কিছুটা কম হলেও পল্লী বিদ্যুতের লোডশেডিং বেশী হচ্ছে বলেও অভিযোগ গ্রাহকদের।
এদিকে নগরে হঠাৎ লোডশেডিং বৃদ্ধির ফলে ভোগান্তি পোহাতে হচ্ছে গ্রাহকদের। ব্যবসা প্রতিষ্ঠান ও অফিসের কাজে বিঘœ ঘটছে। কারখানা ও ফ্যাক্টরিতে উৎপাদন হ্রাস পাচ্ছে। জেনারেটর ব্যবহারের কারণে বাড়ছে উৎপাদন ব্যয়।

এ ব্যাপারে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট বিভাগীয় অফিসের প্রধান প্রকৌশলী মো: আব্দুল কাদির দৈনিক জালালাবাদকে জানান, শুধু সিলেট নয়, সারাদেশেই এমন লোডশেডিং চলছে। এই লোডশেডিং স্বাভাবিক প্রক্রিয়ারই অংশ। মঙ্গলবার সন্ধ্যায় সিলেট বিভাগে পিডিবির চাহিদা ছিল ১৭০ মেগাওয়াট। কিন্তু সরবরাহ হয়েছে ১৫৩ মেগাওয়াট। তাই আমাদেরকে ১৭ মেগাওয়াট লোডশেডিং করতে হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *