ফের সিসিইউতে খালেদা জিয়া

জাতীয়

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাই তাকে আবারও কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়েছে। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

মঙ্গলবার (১০ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তাকে সিসিইউতে নেয়া হয়।

খালোদা জিয়ার প্রেস উইংয়ের সদস্য সাইরুল কবির বিষয়টি নিশ্চিত করেন।

এর আগেও কয়েকবার খালেদা জিয়াকে সিসিইউতে নেয়া হয়েছিল। সর্বশেষ ২৯ সেপ্টেম্বর দিবাগত রাত ২টার দিকে তাকে সিসিইউতে নেয়া হয়।

খালেদা জিয়া হার্টের সমস্যা ও লিভারসিরোসিস ছাড়াও বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছেন। এরই মধ্যে কয়েক দফা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন তিনি।

গত বছরের জুন মাসে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তার হৃদ্‌যন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়। সর্বশেষ ৯ আগস্ট শারীরিক অসুস্থতার কারণে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। এর পর থেকে তিনি এ হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন।

খালেদা জিয়ার চিকিৎসায় গঠন করা মেডিকেল বোর্ড সোমবার এক সংবাদ সম্মেলন করে জানায়, তার জীবন ঝুঁকিতে, লিভার প্রতিস্থাপনে বিদেশে নিতে হবে। সম্প্রতি পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে বিদেশে চিকিৎসার জন্য আবেদন জানানো হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় হয়ে আইন মন্ত্রণালয়ে গিয়ে তা নাকচ হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *