ফের ৪৮ ঘণ্টার অবরোধ শুরু, যানবাহন চলাচল স্বাভাবিক

জাতীয়

সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে বিএনপির তৃতীয় দফায় সিলেটসহ দেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু হয়েছে। বুধবার (৮ নভেম্বর) সকাল ৬টা থেকে এ কর্মসূচি শুরু হয়। যা চলবে শুক্রবার (১০ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত।

দলটির সঙ্গে আন্দোলনে থাকা সমমনা অন্য বিরোধী দলগুলোও এ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে।

বুধবার সকাল ছয়টা থেকে অবরোধ কর্মসূচি শুরু হলেও সকাল সাড়ে আটটা পর্যন্ত সিলেটে অবরোধের কোন প্রভাব চোখে পড়েনি। সিলেটের সড়কগুলোতে যানবাহন চলাচল আগের মতোই স্বাভাবিক রয়েছে। রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে ছেড়ে আসা দূরপাল্লার বাসগুলো সিলেটে এসে প্রবেশ করছে। সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকেও যথারীতি বাস ছেড়ে যাচ্ছে।

সকাল সাড়ে আটটা পর্যন্ত বিএনপি কিংবা অবরোধকারীদের কোথাও কোন অবস্থান বা পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি।

সিলেটের বিভিন্ন পয়েন্টে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে। তার পাশাপাশি র্যাব ও বিজিবির টহল অব্যাহত আছে।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে মাঝ পথেই পণ্ড হয় যায় বিএনপির সমাবেশ। সমাবেশ বানচালের প্রতিবাদে পরের দিন (২৯ অক্টোবর) সারা দেশে সকাল-সন্ধ্যা বিএনপি হরতাল পালন করে। একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিনের অবরোধ কর্মসূচি দেওয়া হয়।

এরপর রোববার (৫ নভেম্বর) ভোর ৬টা থেকে ২ দিন সর্বাত্মক অবরোধ কর্মসূচি অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি ও সমমান বিরোধী দলগুলো। এসব কর্মসূচি চলাকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ দলের সিনিয়র নেতাদের গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। আর গ্রেপ্তারের বাইরে থাকা নেতারা আত্মগোপনে রয়েছেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *