ফ্রান্সে গ্রেপ্তার কে এই টেলিগ্রাম সিইও?

জাতীয়

পাভেল দুরভ একজন বিলিনিয়র ফাউন্ডার এবং জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামের প্রধান নিবার্হী (সিইও)। শনিবার (২৪ আগস্ট) তাকে প্যারিসের লো বোর্গেট বিমানবন্দরের সামনে থেকে গ্রেপ্তার করা হয়। একটি অসমর্থিত সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে টিএফ১ এবং বিএফএম টেভিলিশন। খবর রয়টার্স

এই দুই টেলিভিশন টেলিগ্রামের ত্রুটি নিয়ে তদন্ত করছে এবং ফ্রান্সে পুলিশ জানিয়েছে, টেলিগ্রামে বাঁধাহীনভাবে অপরাধমূলক কর্মকাণ্ডের তথ্য আদান প্রদান করা হয়।

এদিকে পাভেল দুরভ গ্রেপ্তারের বিষয়ে রয়টার্সে পক্ষ থেকে জানতে চাওয়া হলে তাতে সাড়া দেয়নি টেলিগ্রাম। এছাড়া ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী এবং পুলিশের পক্ষ থেকেও কোনো মন্তব্য করা হয়নি।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, পদক্ষেপ নেয়ার জন্য তারা পরিস্থিতি স্পষ্ট হওয়ার চেষ্টা করছে এবং পশ্চিমা এনজিও তাকে মুক্তির জন্য কাজ করবে কিনা তা নিয়েও তারা প্রশ্ন তুলেছে।

দুরভ ও তার টেলিগ্রাম সম্পর্কে যা জানা যাচ্ছে

৩৯ বছর বয়সী দুরভ রাশিয়ায় জন্মগ্রহণ করেন। তিনি ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামের মালিক ও প্রতিষ্ঠাতা। জনপ্রিয় এই ম্যাসেজিং অ্যাপটি ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, টিকটক এবং উইচ্যাটের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছে। টেলিগ্রামের লক্ষ্য ২০২৫ সালের মধ্যে ব্যবহারকারীর সংখ্যা ১০০ কোটিতে নিয়ে যাওয়া।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *