ফ্লাড আপিলের টাকায় বিশ্বনাথে বিধবার গৃহ নির্মাণ

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

ব্রিটেনে অবস্থানরত বিশ্বনাথী প্রবাসীদের উদ্যোগে ‘ফ্লাড আপিল’ ২০২২ এর উদ্বৃত ২ লাখ ৩০ হাজার টাকা ব্যয়ে সিলেটের বিশ্বনাথে এক বিধবার গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে। সুধিবাভোগী বিধবা মহিলা হচ্ছেন পৌর এলাকার সত্তিশ গ্রামের বাসিন্দা ছালিমা বেগম। ফ্লাড আপিলের অর্থ সংগ্রহে সহযোগিতা করে বিশ্বনাথ এইড ইউকে।

শনিবার (২৭ মে) বিশ্বনাথ প্রেসক্লাবের মাধ্যমে গৃহ নির্মাণ প্রকল্প ১ এর নির্মানাধীন গৃহের চাবি অনুষ্ঠানিভাবে হস্তান্তর করা হয়।

মাসিক বিশ্বনাথ ডাইজেস্ট সম্পাদক ও বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু’র সভাপতিত্বে চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শিল্পপতি মো. সিরাজুল হক বলেন প্রবাসীদের এমন উদ্যোগ ও কাজের জন্য সম্মানিতবোধ করি। প্রবাসীরা নাড়ীর টানে সব সময় মানব কল্যাণে কাজ করে তারা মানুষের অন্তরে জায়গা করে নিয়েছেন। মানুষের কল্যাণে কাজ করে প্রবাসীরা প্রসংশিত হচ্ছেন। তিনি বলেন, এমন কাজে এসে নিজেকে গর্বিত মনে করছি। তাদের এমন কাজ অব্যাহত রাখতে তিনি প্রবাসীদের প্রতি আহবান জানিয়েছেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজসেবক, যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ মোহাব্বত শেখ, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন, সমাজসেবক আব্দুল কাইয়ুম, প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য রুহেল আহমদ কালু, রমজান আলী।
এসময় উপস্থিত ছিলেন বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়েরসহ স্থানীয় এলাকার লোকজন।

উল্লেখ্য, ২০২২ সালে স্মরণকালের ভয়াবহ বন্যায় বিশ্বনাথে অনেক মানুষের ব্যাপক ক্ষতি হয়েছিল। বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়েছিলেন বিশেষ করে প্রবাসীরা। মানুষের কথা চিন্তা করে ব্রিটেনে ‘ফ্লাড আপিল’ ২০২২ নামে আপিল করা হয়। সেই আপিলে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসেন প্রবাসীরা। সেই আপিলের উদ্বৃত টাকা দিয়ে সত্তিশ গ্রামের এক বিধবার গৃহ নির্মাণ করে দেয়া হয়। ‘ফ্লাড আপিল ২০২২’ ফ্লাড আপিলে ফান্ড রাইজিং করেন যুক্তরাজ্য প্রবাসী, সমাজসেবক মিছবাহ উদ্দিন, আজম খান, আব্দুর রহিম রঞ্জু, কদর উদ্দিন, মোহাম্মদ মোহাব্বত শেখ, মোহাম্মদ কবির মিয়া, ফারুক মিয়া, জাকির হোসেন কয়েস, মহিউদ্দিন পলাশসহ আরো অনেক প্রবাসী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *