বঙ্গবন্ধুর ছবি বিকৃতি, মোংলা বন্দর কর্মকর্তার বিরুদ্ধে মামলা

জাতীয়

শেখ রাসেল
বাগেরহাট জেলা প্রতিনিধি

দাপ্তরিক চিঠিতে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে মোংলা বন্দর কর্তৃপক্ষের ডেপুটি ট্রাফিক ম্যানেজার মোঃ সোহাগের বিরুদ্ধে মামলা হয়েছে। রবিবার (৪ সেপ্টেম্বর) বিকেলে বাগেরহাট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রামপাল উপজেলা তাঁতী লীগের সভাপতি নাজমুল হাসান শেখ বাদি হয়ে এই মামলা দায়ের করেন। আদালতের বিচারক খোকন হোসেন মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)কে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, ২০২১ সালে মোংলা বন্দর থেকে বিভিন্ন দপ্তরে প্রেরিত ডেপুটি ট্রাফিক ম্যানেজার মোঃ সোহাগের স্বাক্ষরিত অন্তত ৮টি চিঠিতে বঙ্গবন্ধুর ছবি সংবলিত লোগো কলম দিয়ে কেটে প্রেরণ করে। তখন বিভিন্ন গনমাধ্যমে এই বিষয়ে সংবাদও প্রকাশিত হয়। কিন্তু এই বিষয়ে কোন প্রকার শাস্তি না হওয়ায় রামপাল উপজেলা তাতী লীগের সভাপতি নাজমুল হাসান শেখ এই মামলা দায়ের করেন।

বাদী পক্ষের আইনজীবী ফকির ইফতেখারুল ইসলাম রানা বলেন, বঙ্গবন্ধুর ছবি বিকৃতি করার অভিযোগে মোঃ সোহাগ শেখ নামের এক ব্যক্তির বিরুদ্ধে তাতী লীগ নেতা নাজমুল হাসান শেখ মামলা করেছেন। আদালত মামলাটি পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন প্রদানের আদেশ দিয়েছেন।

মোংলা মোংলা বন্দর কর্তৃপক্ষের ডেপুটি ট্রাফিক ম্যানেজার মোঃ সোহাগ বলেন, মামলার বিষয়টি আমার জানা নেই। এছাড়া এই সংক্রান্ত একটি তদন্ত কমিটি গঠন হয়েছিল, সেই কমিটির তদন্তে আমার বিরুদ্ধে অপরাধ প্রমানিত হয়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *