বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর, ছাত্রদলের ৪ জন কারাগারে

সিলেট

বিএনপি নেতা আ ফ ম কামাল হত্যার জেরে সিলেটে ছাত্রদলের মিছিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের ঘটনায় ৪ জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। তবে যে অভিযোগে গ্রেফতার করা হয়েছে সে ব্যাপারে রাত পর্যন্ত কোনো মামলা হয়নি। ফলে সন্দেহভাজন হিসাবে গ্রেফতার দেখানো হয় তাদের। পুলিশের সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন- ইশতিয়াক আহমদ রাজু, বদরুল ইসলাম নজরুল, মিলাদ আহমদ ও রাজীব আহমদ। তারা ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে।

সিলেট কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ জানান, বঙ্গবন্ধুর ছবি ভাঙচুরের অভিযোগ রয়েছে গ্রেফতারকৃত ৪ জনের বিরুদ্ধে। তবে মামলা হয়নি, প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, গত রোববার রাত সিলেটে ছুরিকাঘাতে খুন হন জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক নেতা আ ফ ম কামাল। হত্যাকাণ্ডের পর ওইদিন রাত ১১টার দিকে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

মিছিল থেকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত তোরণ ও ব্যানার ভাঙচুর করা হয়। ভাঙা হয় কয়েকটি দোকানের শাটার ও একটি প্রাইভেট কার। আগুন দিয়ে পুড়ানো হয় একটি মোটরসাইকলেও। খবর পেয়ে ছাত্রলীগের নেতাকর্মীরাও রাজপথে নেমে আসলে নগরীতে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *