বঙ্গবন্ধু ছিলেন মুক্তিকামী মানুষের সাহসী কণ্ঠস্বর: মন্ত্রী ইমরান

সিলেট

মোঃ আব্দুল্লাহ,স্টাফ রিপোর্টার(সিলেট):-

বঙ্গবন্ধু সব সময় দেশের জন্য কাজ করেছেন। তৃনমূল পর্যায়ের মানুষের কথাই বঙ্গবন্ধু বলেছেন। বঙ্গবন্ধুর কণ্ঠে গরীব দুঃখী, কৃষক-শ্রমিকদের কথাই ধ্বনিত হয়েছে। বঙ্গবন্ধু ছিলেন মুক্তিকামী মানুষের সাহসী কণ্ঠস্বর, বাঙ্গালী জাতির প্রাণ। বাঙ্গালী জাতি বলতে আমরা যা বুঝি সব কিছুই তাঁর মধ্যে ছিল। বঙ্গবন্ধুর আদর্শ ছিল মানুষের সেবা করা। আমাদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রাজনীতি করতে হবে। যতদিন বাংলাদেশে থাকবে ততদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার মানুষের হৃদয়ের মণিকোঠায় থাকবেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগ’র অঙ্গসংগঠনের আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ও ১৫ই আগস্টের সকল শহীদের স্বরণে শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগ’র সভাপতি ও জৈন্তাপুর উপজেলা পরিষদ’র চেয়ারম্যান কামাল আহমেদ’র সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক সায়েদ আহমেদ ও সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ’র যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগ’র সাধারণ সম্পাদক এম লিয়াকত আলী, সহ-সভাপতি আলহাজ্ব আলাউদ্দিন,সহ-সভাপতি এখলাছুর রহমান, এটি এম বদরুল ইসলাম, যাদব বিশ্বাস,সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মুহিবুর রহমান মেম, সিলেট জেলা সেচ্ছাসেবকলীগ’র সাবেক সিনিয়র সহ-সভাপতি জালাল উদ্দীন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ,উপজেলা আওয়ামীলীগ নেতা ৫নং ফতেপুর ইউনিয়ন আওয়ামীলীগ’র সভাপতি ও ই/পি চেয়ারম্যান আলহাজ্ব রফিক আহমেদ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও ৬নং ইউনিয়ন পরিষদ’র চেয়ারম্যান কামরুজ্জামান চৌধুরী,
উপজেলা যুবলীগ’র আহ্বায়ক আনোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক কুতুব উদ্দিন,সদস্য শাহীন আলম, উপজেলা সেচ্ছাসেবকলীগ’র সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন, উপজেলা শ্রমিকলীগ’র সভাপতি ফারুক আহমেদ, ৫নং ফতেপুর ইউনিয়ন আওয়ামীলীগ’র সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগ’র প্রবীন নেতা ময়না মিয়া, কৃষি সম্পাদক আব্দুল হক,দপ্তর সম্পাদক হাসিবুল হক হুসনু, প্রচার সম্পাদক সিরাজুল ইসলাম,উপজেলা মহিলা আওয়ামী লীগ’র সভাপতি জয়মতি রানি, চিকনাগুল ইউনিয়ন আওয়ামী লীগ’র সভাপতি ডাঃ আবুল হাসান চৌধুরী,চারিকাটা ইউনিয়ন আওয়ামী লীগ’র সাধারণ সম্পাদক আবুল কাসেম মারুফ, আওয়ামীলীগ নেতা আলকাছ মিয়া,দরবস্ত ইউনিয়ন আওয়ামী লীগ’র সভাপতি আনোয়ার হোসেন,নিজপাট ইউনিয়ন আওয়ামী লীগ’র সাধারণ সম্পাদক আব্দুল জলিল, জৈন্তাপুর ইউনিয়ন আওয়ামী লীগ’র সভাপতি সেলিম চৌধুরী,উপজেলা কৃষক লীগ’র আহবায়ক আব্দুল মন্নান, ৫নং ফতেপুর ইউনিয়ন যুবলীগ’র সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল খালিক মহালদার, ইউ/পি সদস্য মতিউর রহমান, ওয়ার্ড আওয়ামীলীগ’র সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্লাহ,দরবস্ত ইউনিয়ন সেচ্ছাসেবকলীগ’র সভাপতি এরশাদুল আলম, ছাত্রলীগ নেতা রুবেল শরীফ,আনোয়ার হোসেন, আমিন আহমেদ, মির্জা রুবেল, হাবিব আহমেদ প্রমুখ।

 

সভা অনুষ্টান এর আগে জৈন্তাপুরে রাংপানি ক্যাপ্টেন রশিদ উচ্চ বিদ্যালয় পরিদর্শন করে, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় কতৃক অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্প (বীর নিবাস) নির্মাণ ভিত্তিপ্রস্থর স্থাপন করে, ইমরান আহমদ সরকারি মহিলা ডিগ্রি কলেজ পরিদর্শন করে উক্ত কলেজ সরকারি করন হওয়ায় শিক্ষক ও ষ্টাফগন যোগদান পত্র প্রদান করে,ক্ষুদ্র নৃগোষ্ঠীর ১০ জন ছাত্রীকে বাইসাইকেল,৪ জন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার , বন্যায় ক্ষতিগ্রস্ত ১৮ টি পরিবারের মাঝে ২ বান্ডিল করে ঢেউটিন ও নগদ অর্থ ৬ হাজার টাকা করে বিতরণ করেন মন্ত্রী ইমরান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *