বঙ্গবন্ধু ছিলেন স্বাধীনতাকামী মানুষের প্রেরণার উৎস:জেবুন্নেচ্ছা হক

সিলেট

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য জেবুন্নেচ্ছা হক বলেছেন, বঙ্গবন্ধু স্বদেশে প্রত্যাবর্তনের পর বাংলাদেশকে সুখী সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার কাজে আত্মনিয়োগ করেছিলেন। কিন্তু একাত্তরের পরাজিত শক্তি পরাজয়ের প্রতিশোধ নিতে বঙ্গবন্ধুকে হত্যা করে। বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই। কিন্তু, তার নীতি ও আদর্শ বিশ্বব্যাপী স্বাধীনতাকামী মানুষের অধিকার আদায়ে এবং শোষণ-নির্যাতনের বিরুদ্ধে সব সময় অনুপ্রেরণা যোগাবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার পর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আবারও দেশ গঠনের কাজে আত্মনিয়োগ করেন।তার নেতৃত্বে দেশ আজ দুর্বার গতিতে এগিয়ে চলছে।

তিনি মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সিলেট জেলা আওয়ামী লীগের আলোচনা সভায় উপরোক্ত কথা বলেন।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খানের পরিচালনায় জেবুন্নেচ্ছা হক আরও বলেন,বঙ্গবন্ধুর রক্তের সাথে বেইমানী না করলে দল একদিন আপনাকে মুল্যায়ন করবে তার উদাহরণ আমি নিজেই।সবাই দলে বিভাজন সৃষ্টি না করে ঐক্যবদ্ধ ভাবে দলের জন্য কাজ করার আহবান জানান।

এসময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-সিলেট জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শামসুল ইসলাম, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েছ, সিলেট জেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক সুজন দেব নাথ।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, নাজনীন হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, মোহাম্মদ আলী দুলাল, কবীর উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শমশের জামাল, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রনজিত সরকার, আইন সম্পাদক এডভোকেট আজমল আলী, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, ধর্ম বিষয়ক সম্পাদক হাজী রইছ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, মহিলা বিষয়ক সম্পাদক বেগম সামসুন্নাহার মিনু, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, উপ-দফতর সম্পাদক মো.মজির উদ্দিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মতিউর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন, এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা সাইফুল আলম, মো.আব্দুল বারী, আমাতোজ জোহরা রওশন জেবিন, মো.জাকির হোসেন, এডভোকেট ফখরুল ইসলাম, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, সিলেট জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক হেলেন আহমেদ, সিলেট জেলা যুব লীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ, সিলেট জেলা তাঁতী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ ওলিদুর রহমান প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *