বঙ্গবন্ধু শেখ মুজিব সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেল ছোঁয়া

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

মেধাবী শিক্ষার্থী সানজানা ইয়াসমিন ছোঁয়া বঙ্গবন্ধু শেখ মুজিব সরকারি মেডিকেল কলেজ ফরিদপুরে এমবিবিএস ভর্তি সুযোগ পেয়েছে। সে নেপসিয়া নৌ পুলিশ ফাঁড়ি নেত্রকোনার ইন-চার্জ মো. আব্দুস সালাম ও মোছা. শাহানা ইয়াসমিন দম্পতির মেয়ে। মেডিকেল কলেজে ভর্তির সুযোগ লাভে খুশি ছোঁয়ার পরিবার, আত্বীয়-স্বজনসহ তার সহপাঠিরা। কঠোর অধ্যাবসায়ে ছোঁয়া অভিষ্ঠ লক্ষ্যে পৌছাই হচ্ছে তার মূল্য লক্ষ্য ও উদ্দেশ্য। মানবসেবায় নিজেকে নিয়োজিত করতে পারলে নিজেকে ধন্য মনে করবে ওই শিক্ষার্থী। বাবা-মা, শিক্ষক/শিক্ষিকার অনুপ্রেরণায় এগিয়ে যাওয়া মেধাবী শিক্ষার্থী সানজানা ইয়াসমিন ছোঁয়া আজ এ পর্যন্ত এগিয়ে আসতে পেরে সে মহান রবের প্রতি অগণিত শোকরিয়া আদায় করে বলেন, বাবা যেভাবে দেশের সেবা করে যাচ্ছেন আমিও একদিন বাবার মত দেশের সেবায় কাজ করতে পারলে নিজেকে ধন্য মনে করব। সে সবার দোয়া কামনা করে এবং ভবিষৎতে পড়ালেখা করে মানবসেবায় কাজ করতে চায়।

সানজানা ইয়াসমিন ছোঁয়া’র গর্বিত পিতা বাংলাদেশ পুলিশের নেপসিয়া নৌ পুলিশ ফাঁড়ি নেত্রকোনার ইন-চার্জ মো. আব্দুস সালাম বলেন, পড়ালেখায় খুবই মনযোগী আমার মেয়ে আজ বঙ্গবন্ধু শেখ মুজিব সরকারি মেডিকেল কলেজ ফরিদপুরে এমবিবিএস ভর্তি সুযোগ পাওয়ায় আমি শোকরিয়া আদায় করছি। আল্লাহ যেন আমার মেয়ের মন-বাসনা পূর্ণ করেন। আমি দেশবাসীর দোয়া কামনা করছি।
উল্লেখ্য, সানজানা ইয়াসমিন ছোঁয়া হবিগঞ্জ জেলার মাধবপুর থানার ভহরা ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে বাসিন্দা বাংলাদেশ পুলিশ অফিসার মো. আব্দুস সালামের বড় মেয়ে। আব্দুস সালামের ২ মেয়ে ১ ছেলের মধ্যে সানজানা ইয়াসমিন ছোঁয়া হচ্ছে সবার বড়। ছোঁয়া সিলেট পুলিশ লাইন সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিইসি, সিলেট সরকারি অগ্রগামী উচ্চ বিদ্যালয়ে কিছু দিন লেখাপড়া করার পর ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং মুসলিম গালর্স স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পাস করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *