বন্যাকবলিতদের ত্রাণ দিতে টিএসসিতে মানুষের উপচেপড়া ভিড়

জাতীয়

বন্যার্তদের সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে গণত্রাণ সংগ্রহ করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। শনিবার বিকাল সাড়ে ৩ টার দিকে সেখানে ত্রাণ দিতে মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। এর আগে সকাল ১০টা থেকে তৃতীয় দিনের মতো এই ত্রাণ সংগ্রহ কার্যক্রম শুরু হয়।

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বন্যার্তদের জন্য ত্রাণ সামগ্রী দিতে আসছে মানুষ। নগদ অর্থের পাশাপাশি শুকনা খবারসহ যে যা পারছেন ত্রাণ সামগ্রী দিচ্ছেন। সামর্থ্য অনুযায়ী সেখানে সব শ্রেণি-পেশার মানুষকে ত্রাণ দিতে দেখা গেছে।

এছাড়া রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গাড়ি ভর্তি ত্রাণ সামগ্রী টিএসসিতে আসতে দেখা গেছে। সেগুলো বন্যাকবলিত মানুষদের জন্য সংগ্রহ করা হচ্ছে। এদিকে মানুষের উপচেপড়া ভিড় সামলাতে স্বেচ্ছাসেবকদের অনেকটা হিমশিম খেতে দেখা গেছে।

দেশের পূর্বাঞ্চলে বন্যা শুরু হওয়ার পর গত বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণত্রাণ সংগ্রহের এই উদ্যোগের ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবু বাকের মজুমদার। পরদিন বৃহস্পতিবার টিএসসির প্রধান ফটকে বুথ স্থাপন করে থেকে গণত্রাণ সংগ্রহ কর্মসূচি শুরু হয়।

বন্যায় দেশে এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে। ১১ জেলায় মোট ৯ লাখ ৪৪ হাজার ৫৪৮ পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। এতে ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা ৪৯ লাখ ৩৮ হাজার ১৫৯ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *