বর্ধিত হোল্ডিং ট্যাক্স বাতিল জনতার বিজয়: মহানগর বিএনপি

সিলেট

সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক অস্বাভাবিকহারে বর্ধিত হোল্ডিং ট্যাক্স বাতিলকে জনতার বিজয় বলে অভিহিত করেছেন সিলেট মহানগর বিএনপি নেতৃবৃন্দ। অধিকার আদায়ে নগরবাসীর সোচ্চার হওয়া ও শক্ত অবস্থান নেয়ায় সিসিক কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত বাতিল করতে বাধ্য হয়েছে। এজন্য নগরবাসীকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান তারা। ভবিষ্যতে যৌক্তিক এসেসম্যান্টের মাধ্যমে সহনীয় মাত্রার হোল্ডিং ট্যাক্স নির্ধারণের জন্য নগর কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানান তারা।

রোববার এক বিবৃতিতে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী বলেন, বিএনপি সবসময় জনগণের কল্যাণে কাজ করে আসছে। সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক অস্বাভাবিক হারে হোল্ডিং ট্যাক্স নির্ধারণের প্রতিবাদ জানিয়ে গণপ্রতিনিধিত্বশীল সংগঠন হিসেবে সিলেট মহানগর বিএনপি সর্বপ্রথম বিবৃতি প্রদান করে। এরপর এ নিয়ে নগরজুড়ে ক্ষোভ-বিক্ষোভ ও তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, পেশাজীবি সংগঠন ও সুশীল সমাজ ও সচেতন নাগরিক সমাজের যৌথ আন্দোলনের প্রেক্ষিতে সিসিক কর্তৃপক্ষ বর্ধিত হোল্ডিং ট্যাক্স বাতিল করতে বাধ্য হয়েছে। এর মাধ্যমে নগর কর্তৃপক্ষ প্রমাণ করেছে তাদের আগের সিদ্ধান্ত ছিল অন্যায্য, অগ্রহণযোগ্য ও জনস্বার্থ পরিপন্থি।

সর্বস্তরের নগরবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তারা আরো বলেন, বিএনপি দেশের অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধার এবং মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন চালিয়ে যাচ্ছে। হামলা-মামলা, গ্রেফতার-নির্যাতন উপেক্ষা করে ডামি সরকারের গণবিরোধী সকল কর্মকান্ডের বিরুদ্ধে বিএনপি সদা সোচ্চার রয়েছে। নগরবাসীর ঐক্যবদ্ধ আন্দোলনের কারণে সিলেট সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের শুভবুদ্ধির উদয় হওয়ায় তারা সেই সিদ্ধান্ত বাতিল করেছে। এভাবে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে দেশপ্রেমিক জনতা ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসলে জনতার বিজয় নিশ্চিত হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তারা। বিজ্ঞপ্তি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *