বল করতে না পারলে সাকিবকে বাদ দেওয়া উচিৎ: তামিম

খেলাধুলা

৪ ওভার বল করতে না পারলে সাকিব আল হাসানকে বাদ দেওয়া উচিৎ মনে করেন তামিম ইকবাল। এই বিশ্বকাপে এখন পর্যন্ত ২ ম্যাচে মাত্র ৪ ওভার বল করেছেন, নিতে পারেননি কোনো উইকেট। ব্যাট হাতে ২ ম্যাচে রান করেছেন মাত্র ১১। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর ওই অনুষ্ঠানে সাকিবকে বাংলাদেশের সেরা বোলার বলেও উল্লেখ করেন তামিম।

সাকিব আল হাসানের সঙ্গে রেষারেষির সম্পর্ক পাশ কাটিয়ে এই অনুষ্ঠানে তামিম ইকবাল শুধুমাত্র সাকিবের পারফরম্যান্স নিয়েই কথা বলেন। সাবেক টাইগার অধিনায়ক বলেন, ‘সাকিব আমাদের সেরা বোলার। এখন প্রশ্ন উঠতেই পারে তার পারফরম্যান্স নিয়ে। আমি বলব, সাকিব ৪ ওভার বোলিং করতে না পারলে তাকে বাদ দেওয়া উচিৎ।’

দক্ষিণ আফ্রিকার কাছে হার নিয়ে তামিম ম্যানেজমেন্টের পরিকল্পনায় ভুল দেখছেন। তামিম বলেন, ‘আমরা দেখেছি এই স্টেডিয়ামে অল্প রানের ম্যাচও জেতাচ্ছে বোলাররা। আর হেরে যাওয়া দল অলআউট কিন্তু হচ্ছে না, আমরাও হইনি। এ ধরনের পরিস্থিতিতে জাকের আলী বা রিশাদ হোসেনকে আগে পাঠানো যেত।
আর তাকে বলব দরকার ছিল- ৬ বলে অন্তত ১২ রান করতে। আউট হলেও সমস্যা নেই। পরে দায়িত্ব নেবে সিনিয়ররা। এ ধরনের কিছুর অভাব ছিল আমাদের।’

 

সাকিব আল হাসানকে নিয়ে মন্তব্য করেছেন ভারতের সাবেক তারকা বীরেন্দর শেবাগও। তিনি বলেছেন, ‘সাকিবের লজ্জা থাকলে অবসর নেওয়া উচিৎ।’ এই বিশ্বকাপে এখন পর্যন্ত জ্বলে উঠতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার। টাইগারদের পরের ম্যাচ অপেক্ষাকৃত দুর্বল নেদারল্যান্ডসের সঙ্গে, সেই ম্যাচে সাকিব ফর্মে ফিরতে পারেন কি না সেটিই দেখার বিষয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *