বাংলাদেশে সংখ্যালঘু, সংখ্যাগুরু বলতে কিছু নেই-জামায়াত আমীর

মৌলভীবাজার

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, ‘বাংলাদেশের জনগণ আর কখনো জালিম সরকার দেখতে চায় না। জালিম কোন সরকার যেন আর ফিরে না আসে।’

শনিবার (২৪ আগস্ট) বিকেলে মৌলভীবাজারের কমলগঞ্জের ভানুগাছ বাজারে অনুষ্ঠিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বক্তব্য শেষে বন্যা কবলিতদের মধ্যে উপহার হিসেবে ত্রাণ বিতরণ করেন তিনি।

কমলগঞ্জ উপজেলা জামায়াতে ইসলামীর আমির মাসুক মিয়ার সভাপতিত্বে পথসভা সঞ্চালনা করেন উপজেলা জামায়াতের সেক্রেটারি অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম।

পথসভায় জামায়াতের আমির বলেন, ‘অনেক রক্ত ও ত্যাগের বিনিময়ে আমাদের প্রিয় মাতৃভূমিতে একটা পরিবর্তন হয়েছে। যারা নিহত হয়েছে তাদের শাহাদাত আল্লাহ কবুল করুন, আর যারা আহত হয়েছে তাদের দ্রুত সুস্থ করে দিন। অনেক ত্যাগের পর যে নতুন বাংলাদেশ পেয়েছি সেখানে আর কখনো যেন কোন জালিম সরকার ফিরে না আসে। এ দেশে সংখ্যালঘু, সংখ্যাগুরু বলতে কিছু নেই। এ দেশ সবার।’

ছাত্র-জনতাকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘জালিম সরকার অন্যায়ভাবে ক্ষমতায় থাকতে চেয়েছিল? আল্লাহ-তায়ালার অশেষ মেহেরবানি, শেষ পর্যন্ত ছাত্র-তরুণ-যুবকদের রক্তের বিনিময়ে বৈষম্যবিরোধী আন্দোলনের তোড়ে দেশ থেকে আওয়ামী জালিম সরকার পালিয়েছে।’

পথসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কমিটির সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের,  সিলেটমহানগর জামায়াতের আমির অ্যাডভোকেট ফখরুল ইসলাম, সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারি মো. শাহ জাহান আলী, মৌলভীবাজার জেলা জামায়াতের আমির ইঞ্জিনিয়ার শাহেদ আলী, জেলা নায়েবে আমির আব্দুর রহমান, ঢাকা পল্টন থানা জামায়াতের আমির শাহীন আহমেদ খান, মৌলভীবাজার জেলা জামায়াতের সেক্রেটারি ইয়ামির আলী প্রমুখ।

হবিগঞ্জে ছাত্র আন্দোলনে নিহতদের পরিবারকে জামায়াতের অর্থ সহায়তা:
হবিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ১৫ জনের পরিবারকে এক লাখ টাকা করে মোট ১৫ লাখ টাকা অর্থ সহায়তা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

জেলা জামায়াতের পক্ষ থেকে শনিবার (২৪ আগস্ট) দুপুরে হবিগঞ্জ পৌরসভা মাঠে এ অর্থ সহায়তা দেওয়া হয়।

নিহতদের পরিবারের স্বজনদের হাতে এ অর্থ তুলে দেন জামায়াতে কেন্দ্রীয় আমির ডা. শফিকুর রহমান।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামায়াতে কেন্দ্রীয় অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট মহানগরী আমির মো. ফখরুল ইসলাম, সেক্রেটারি মো. শাহজাহান আলী, ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের শূরা ও কর্মপরিষদ সদস্য শাহীন আহমদ খান।

হবিগঞ্জ জেলা আমির আব্দুর রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারি অধ্যক্ষ কাজী মহসিন আহমদ ও অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মো. নজরুল ইসলামের যৌথ পরিচালনায় জেলা কর্মপরিষদ সদস্য ও বিভিন্ন উপজেলা আমির উপস্থিত ছিলেন।

অর্থ সহায়তা গ্রহণ করেছেন, নিহত সাদিকুর মিয়ার স্ত্রী জান্নাত বেগম, নয়ন মিয়ার মা ঝর্না বেগম, আকিবুর মিয়ার স্ত্রী রাকিবা আক্তার, আনাস মিয়ার ভাই রাজিব মিয়া, তোফাজ্জুল মিয়ার বাবা আব্দুর রউফ, আশরাফুল মিয়ার বাবা আব্দু নূর, মুজাক্কির মিয়ার স্ত্রী সুজিনা বেগম, নিহত সাংবাদিক সুহেল আখঞ্জির মেয়ে শিমু আখঞ্জি, হাসাইন মিয়ার বাবা সানু মিয়া, শফিকুল ইসলাম শামীমের স্ত্রী পিয়ারা বেগম, নাহিদুল ইসলামের ভাই নাইমুল ইসলাম, মামুনুল ইসলামের ভাই আমীর হামজা, মোনায়েম আহমদ ইমরানের স্ত্রী ইয়াসমিন বেগম, রিপন শীলের মা রুবি রাণী ও আজমত আলীর স্ত্রী রবিরুন বেগম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *