বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা কমিটির বৈঠক অনুষ্ঠিত

সিলেট

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা কমিটির এক বৈঠক গত ১২ মে’২৪ রাত ৮টায় সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ-এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. ছাদেক মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত হয়।
সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শ্রমিকনেতা রজত বিশ্বাস।
উপস্থিত ছিলেন জেলা কমিটির সহ-সভাপতি রুহুল আমিন, যুগ্ন সম্পাদক খোকন আহমদ, রমজান আলী পটু, প্রচার সম্পাদক সহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক আব্দুর রশিদ, সদস্য জয়নাল মিয়া, ইমান আলী, আব্দুল মুমিন  রাজু, মিলন মিয়াসহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ।
অতিথি উনার বক্তব্যে শুরুতে সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সহ নেতৃবৃন্দের নামে মালিক কতৃক ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন ১৯৯৩ সাল থেকে সিলেটের হোটেল শ্রমিকদের নানা অধিকার আদায়ের পাশাপাশি বিভাগব্যাপী আন্দোলন সংগ্রামে ভূমিকা রেখে চলছে। সিলেটের শ্রমিক আন্দোলন সৃষ্টিকারী সংগঠনের মধ্যে সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন অন্যতম। মালিকদের নানা প্রকার শারীরিক-মানসিক ও আর্থিক নির্যাতনের বিরুদ্ধে সংগঠন সংগ্রাম পরিচালনা করে আসছে। সম্প্রতি যখন শ্রমিকদের ৮ ঘন্টা কাজের দাবিতে আন্দোলন ও শ্রম আইন বাস্তবায়নের আন্দোলন জোরদার হচ্ছে ঠিত তখন মালিকরা অত্যান্ত সু-চতুরভাবে মে দিবসের দিন হোটেল ভাংচুরের ঘটনাকে কেন্দ্র করে হোটেল শ্রমিকদের নামে ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্য প্রণোদিতভাবে মামলা দায়ের ও গ্রেফতারের মতন ঘৃন্যতম কর্মকান্ডে লিপ্ত হয়েছেন।
সভা থেকে অনতিবিলম্বে নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃত জেলা কমিটির ক্রিড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাগর আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা কমিটির সহ-সভাপতি শাহিন মিয়া ও হোটেল শ্রমিক নেতা রুবেল আহমদের মুক্তির দাবি জানানোর পাশাপাশি মামলার অর্ন্তভূক্ত ও এজহার বহিভূত হোটেল শ্রমিকদের পুলিশী হয়রানি বন্ধের দাবি জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *