বালিঙ্গা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

সিলেট

রাসেল আহমদ,(গোলাপগঞ্জ প্রতিনিধি)

শিক্ষার্থীদের সার্বিক মানোন্নয়ন বৃদ্ধি, পাঠদানে নিয়মিত ও মনোযোগী করা, অপেক্ষাকৃত দুর্বল ও অকৃতকার্য শিক্ষার্থীদের জন্য গৃহিত পদক্ষেপ বাস্তবায়নের সুবিধার্থে অভিভাবকদের নিয়ে বিয়ানীবাজারের বালিঙ্গা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকাল ১১টায় বিদ্যালয়ের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো. তুহেল আহমদ চৌধুরী। উক্ত বিদ্যালয়ের শিক্ষক জহুরুল হকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক দলিল উদ্দিন, অভিভাবক সদস্য ফখরুল ইসলাম ও আবুল কালাম, দাতা সদস্য জিল্লুর রহমান খান, অভিভাবক সদস্য সামছুদ্দিন চৌধুরী ও নুরুল ইসলাম, শিক্ষানুরাগী সদস্য ফখরুল ইসলাম, শেওলা ইউপি আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী আমিন উদ্দিন ময়না, বিদ্যালয়ের শিক্ষক বাহার উদ্দিন, শেওলা ইউপির সাবেক চেয়ারম্যান হাজী আখতার হোসেন খান (জাহেদ) , ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফখরুল ইসলাম, সামছুল হক চৌধুরী, মামুন রাজা চৌধুরী, রাহাত হোসেন চৌধুরী রাজু প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদের লেখাপড়ার মানোন্নয়ন ও নৈতিক আচরণ সম্পর্কিত বিভিন্ন পরামর্শ প্রদান করেন। তাছাড়া সবধরনের সমস্যা সমাধানসহ অভিভাবকদের বিদ্যালয় ও নিজ নিজ সন্তানদের প্রতি আন্তরিক ভূমিকা রাখার অনুরোধ জানিয়ে সভা থেকে আসা অভিভাবকদের সুচিন্তিত মতামত, পরামর্শ ও দিকনির্দেশনাসমূহ দ্রুত বাস্তবায়ন করে আরো শিক্ষার মানোন্নয়ন করা হবে মর্মে অভিভাবকবৃন্দকে আশ্বস্থ করেন তারা।

স্থানীয় এলাকায় শিক্ষা বিস্তারের লক্ষ্যে কুশিয়ারা নদী তীরবর্তী শেওলা ইউনিয়নের বালিঙ্গা এলাকায় ১৯৬৯ সালে প্রতিষ্ঠিত হয় বালিঙ্গা উচ্চ বিদ্যালয়। এরপর থেকেই এই শিক্ষা প্রতিষ্ঠানটি এতদ্বঞ্চলে শিক্ষার আলোকবর্তিকা হয়ে আলো ছড়িয়ে যাচ্ছে৷ আগামীতে এই মাধ্যমিক বিদ্যালয়ের সার্বিক উন্নয়ন সাধনের পাশাপাশি প্রতিষ্ঠানটিকে উচ্চ মাধ্যমিক পর্যায়ে রূপান্তরিত করার স্বপ্ন দেখছেন সংশ্লিষ্টরা।

অভিভাবক সমাবেশের শেষাংশে বিদ্যালয় পরিচালনা পর্ষদের পক্ষ থেকে নতুন দাতা সদস্য জনাব তারেক আহমদ খানকে সম্মাননা প্রদান করা হয়। এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থীরাসহ অভিভাবকবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *