বিএনপির মূলনীতি হচ্ছে দেশ বাঁচাও, মানুষ বাঁচাও-বিশ্বনাথে লুনা

সিলেট

ফারুক আহমদ,
স্টাফ রিপোর্টার:

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক সংসদ সদস্য, নিখোঁজ বিএনপি নেতা এম. ইলিয়াস আলীর সহধর্মিনী তাহসিনা রুশদীর লুনা বলেছেন, ‘বিএনপি হচ্ছে গণমানুষের দল। বিএনপির মূলনীতি হচ্ছে দেশ বাঁচাও, মানুষ বাঁচাও। যেকোনো দুর্যোগে-দুর্ভোগে বিএনপিই মানুষের পাশে দাড়ায়, অন্য কোনো দল নয়। মানুষ বিএনপির সাথে আছে, আমরাও মানুষের পাশে আছি। সাম্প্রতিক বন্যায়ও তার ব্যতিক্রম হয়নি। সুতরাং মানুষের ম্যান্ডেট নিয়েই বিএনপি ক্ষমতায় আসবে। বর্তমান বিনাভোটের সরকার সিলেটের মত এত বড় অঞ্চলের কোটি কোটি বানভাসিদের জন্যে বরাদ্দ করেছে মাত্র ৬০ লাখ টাকা। সরকারের তো ত্রাণ মন্ত্রণালয়ও আছে। সেখানে তাদের ফান্ডও আছে। কিন্তু তারা বরাদ্দ করেছে ৬০ লাখ টাকা, যা হয়তো জনপ্রতি মাত্র ৬টাকা করে বরাদ্দ।

বৃহস্পতিবার (৭ জুলাই) সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নে বন্যাদুর্গত মানুষের মাঝে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক খসরুজ্জামান খসরু ও যুক্তরাজ্য প্রবাসী শুকুর আলী নুর ইসলামের উদ্যোগে স্থানীয় আমতৈল মাঝপাড়া ঈদগাহ মাঠে এই ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি শেরুজ্জামান।
বক্তব্যে তাহসিনা রুশদীর লুনা আরও বলেন, ‘তারা আপনার আমার ট্যাক্সের টাকা, বেতনের টাকা কেটে নিয়ে পদ্মাসেতু করেছে। পদ্মাসেতু হয়েছে মানুষের উপকারের জন্যে, উন্নয়নের জন্যে। উন্নয়ন করেছে ভাল কথা, কিন্তু সেটাকে ঢাকডোল পিটিয়ে আনন্দ উৎসব করে দুইশ কোটি টাকা বরাদ্দ করে সেই পদ্মাসেতুর উদ্বোধন করা হয়েছে। এই দুইশ কোটি টাকা বন্যার্তদের মাঝে যদি বিতরণ করতো, তাহলে তো মানুষ বাঁচতে পারতো। কিন্তু তারা তা চায় নাই। আওয়ামী লীগের নেত্রী হেলিকপ্টারে সিলেট এসে পানি দেখেন, মানুষ দেখেন না। সিলেটের বন্যাদুর্গত মানুষেরা ইলিয়াস আলীর অনুপস্থিতি অনুভব করছে। তিনি মাঠে থাকলে তারা এত কষ্ট পেত না।’

রামপাশা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সাত্তারের সঞ্চালনায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক লিলু মিয়া, যুগ্ম সম্পাদক প্রভাষক মোনায়েম খান, সহ সাংগঠনিক সম্পাদক তালুকদার গিয়াস উদ্দিন, পৌর বিএনপির সভাপতি আবদুল হাই, সাধারণ সম্পাদক বশির আহমদ, সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান খালেদ। এসময় উপজেলা বিএনপি ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *