বিএনপি না এলেও সংবিধান মেনে নির্বাচন হবে: কাদের

জাতীয়

ওয়ান ইলেভেনের মতো তত্ত্বাবধায়ক সরকারের দিবাস্বপ্ন দেখে লাভ নেই বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি না এলেও যথাসময়ে নির্বাচন হবে সংবিধান মেনেই।

মঙ্গলবার বিকেলে রাজধানীর হাজারীবাগে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক সরকারের মতো আজব জিনিস বিশ্বের অন্য কোথাও নেই। বিদেশি শক্তিকে দিয়ে এই ধরনের সরকার বসানোর চেষ্টা করলে আওয়ামী লীগ চুপ করে বসে থাকবে না।

তিনি বলেন, বিএনপি বিদেশি শক্তিকে দিয়ে দুই বছরের জন্য তত্ত্বাবধায়ক সরকার বসানোর পরিকল্পনা করছে। নিজের দলের ফখরুদ্দীন, মঈনুদ্দিনকে বসাবে? আমরা বেঁচে থাকতে সেটা আর হবে না। সব খবর আমরা রাখি। এক-এগারোর দুঃস্বপ্ন দেখে আর লাভ নেই।

ওবায়দুল কাদের আরও বলেন, আওয়ামী লীগ জানে, কোথায় বসে দেশবিরোধী, গণতান্ত্রিক প্রক্রিয়া বিরোধী ষড়যন্ত্র হয়। এসব ষড়যন্ত্র মোকাবেলা করেই আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে। সে নির্বাচনে বিএনপি না এলে কারো কিছু করার নেই। আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচন চায়।

তিনি বলেন, বিএনপির নেতারা বলছেন, শেখ হাসিনার সময় শেষ, আওয়ামী লীগের সময় শেষ। আমি একটু জানতে চাই, ফখরুল সাহেব, আমির খসরু সাহেব। কবে শেষ? দিন তারিখ বলুন। ১৪ বছর ধরে তো শুনছি। বলে রোজার ঈদের পর, কোরবানির ঈদের পর, তারপর বলে বর্ষার পর, পরীক্ষার পর। এই বছর না ওই বছর।

তিনি আরও বলেন, ফখরুল সাহেব, সময় যখন শেষ, প্রেস কনফারেন্স করার সময়টা জানিয়ে দেবেন। আমরা এক গুচ্ছ গোলাপ, রজনীগন্ধা নিয়ে হাজির হবো। সময়টা বলুন। যেন আমরা সময়মতো আপনাদের হাতে ক্ষমতা তুলে দিতে পারি। আন্দোলন হবে কোন বছর, তা নিয়েও মির্জা ফখরুলের কাছে প্রশ্ন রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

কাদের বলেন, কত কথা এরা বলে। জনগণের কাছে একটা বিষয় আমরা জানতে চাই, আপনারা কি মনে করেন শেখ হাসিনা দেশটা ভালো চালিয়েছেন? লোডশেডিং কমে যায়নি? ফখরুল আপনার দোয়া! শকুনের দোয়া কাজে লাগেনি। তাপমাত্রা আরও কমবে। লোডশেডিং আরও কমে যাবে। কয়টা দিন অপেক্ষা করেন।

রবীন্দ্রনাথের কবিতার চরণ উদ্ধৃত করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সুষ্ঠু নির্বাচনে আওয়ামী লীগ জয়ী হলে, বিএনপি ও তাদের দোসররা কোনোদিন পরাজয় মেনে নেবে না। কাদম্বিনী মরিয়া প্রমাণ করিল সে মরে নাই। ৫২ দল, ৫৩ দল এগুলো ভুয়া। বেগম জিয়া নাকি দেশ চালাবেন ডিসেম্বর মাসে! বিএনপি একটা দল! তারা আইন মানে না, বিচার মানে না, সালিশ মানে না। তারা আইন অমান্যকারী।

নির্বাচনের জন্য আওয়ামী লীগ প্রস্তুত জানিয়ে তিনি বলেন, নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। যারা বাধা দেয়, যুক্তরাষ্ট্রের ভিসা নীতি তাদের বাধা দেয় কি না, আমরা তা দেখতে চাই। গাজীপুর, খুলনা ও বরিশালের মতো সামনের সব নির্বাচন সুন্দর হবে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংবিধানের নিয়ম কারো জন্য অপেক্ষা করে না।

সমাবেশে অন্যদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা দক্ষিণ সিটির মেয়র শেখ ফজলে নূর তাপস, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *