বিল্ডিং কোড’ অমান্য, বড় অংকের জরিমানা গুনলো সিলেট প্লাজা

সিলেট

বিল্ডিং কোড’ অমান্য করায় সিলেট মহানগরীর জিন্দাবাজারস্থ ‘সিলেট প্লাজা মার্কেট’ কর্তৃপক্ষকে ১ লক্ষ টাকা জরিমানা করেছেন সিলেট সিটি কর্পোরেশন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর)  দুপুর ১২টার দিকে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অভিযানের সময় সেখানে উপস্থিত থাকা ‘সিলেটভিউ’র নিজস্ব প্রতিবেদক নাজাত আহমদ পুরকায়স্থ জানান- ভবনটি নির্মাণের সময় সিলেট প্লাজা কর্তৃপক্ষ সিটি করপোরেশনের কাছ থেকে ৪ তলার অনুমোদন নেন। তবে সম্প্রতি তারা স্টিলের অবকাঠামো দিয়ে আরও ২ তলা নির্মাণ শুরু করেছেন। খবর পেয়ে সিসিকের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১ লক্ষ টাকা জরিমানা করেন এবং ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় নির্মাণকাজ বন্ধ করে দেন।

 

এসময় মার্কেট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়- এক মাসের মধ্যে অনুমোদন না নিতে পারলে ভবনটির বাড়তি অবকাঠামো ভেঙে আগের অবস্থানে নিয়ে যেতে হবে।

এদিকে, ৪ তলার স্থলে ৬ তলা নির্মাণ শুরু করায় ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক ও ক্ষোভ বিরাজ করছে। এ বিষয়ে মার্কেট ব্যবসায়ী সমিতির সেক্রেটারি কামরুল ইসলাম  বলেন- সিলেট এমনিতেই ভূমিকম্পের ঝুঁকিতে আছে। এর মধ্যে অনুমোদন ছাড়া চারতলা এই মার্কেটের স্থলে আরো দুই তলা বাড়ানো হচ্ছে। এতে আমরা চরম ঝুঁকিতে আছি।

এ বিষয়ে জানতে সিসিকের সংশ্লিষ্ট কর্মকর্তার ফোন নাম্বারে কল দিলে সেটি বন্ধ পাওয়া যায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *