বিশ্বকাপের মধ্যেই ‘ব্যক্তিগত কারণ’ দেখিয়ে পদত্যাগ করলেন শ্রীলঙ্কার প্রধান কোচ

খেলাধুলা

চলমান বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় শ্রীলঙ্কাকে। দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশের কাছে পরাজয়ের পর নেপালের বিপক্ষে বৃষ্টিতে ভেসে গেলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়ে যায় লঙ্কানদের। বাজে পারফরম্যান্সের পর এবার ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করলেন শ্রীলঙ্কার প্রধান কোচ ক্রিস সিলভারউড। বৃহস্পতিবার (২৭ জুন) শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) এ তথ্য নিশ্চিত করে।

নিজের পদত্যাগের কথা নিশ্চিত করে সিলভারউড বলেন, পরিবারের সঙ্গে দীর্ঘ আলাপের পর আমি মনে করি এখন পরিবারকে সময় দেয়া জরুরি। আমি শ্রীলঙ্কার ক্রিকেটার, কোচ, স্টাফ এবং ম্যানেজমেন্টকে ধন্যবাদ দিতে চাই। আপনাদের সহযোগিতা, সমর্থন বাদে অর্জিত কোনো সাফল্যই বয়ে আনা সম্ভব হতো না।

এদিকে,  বৈশ্বিক আসর চলার মধ্যেই দলটির পরামর্শক কোচ মাহেলা জয়াবর্ধনেও পদত্যাগ করেছেন। বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড উল্লেখ করে, ‘কোচ হিসাবে দায়িত্ব পালন করা জয়াবর্ধনে তার পদত্যাগপত্র জমা দিয়েছেন। দায়িত্ব পালনকালে জাতীয় দলের বাস্তুতন্ত্র এবং হাই-পারফরম্যান্স সেন্টারের কাঠামোতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তিনি।’

২০২২ সালে শ্রীলঙ্কার পরামর্শক কোচ হিসেবে জয়াবর্ধনেকে নিয়োগ দেয় এসএলসি। প্রথমে এক বছরের জন্য দায়িত্ব দেয়া হলেও পরবর্তীতে আরও এক বছরের জন্য চুক্তির মেয়াদ বাড়ানো হয়। ধারণা করা হচ্ছে, বিশ্বকাপ ব্যর্থতার কারণেই পদত্যাগ করেছেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *