বিশ্বকাপে ছক্কার রেকর্ডে গেইলকে ছাড়িয়ে রোহিত

খেলাধুলা

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ব্যাট করতে নেমে রেকর্ড গড়েছেন ভারতের অধিনায়ক ওপেনার রোহিত শর্মা। নিউজিল্যান্ডের বিপক্ষে বিস্ফোরক ব্যাটিংয়ে ইনিংসের দারুণ সূচনা এনে দিয়েছেন তিনি। তাতে বিশ্বকাপে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়েছেন। ভেঙেছেন ক্যারিবিয়ান গ্রেট ক্রিস গেইলের রেকর্ড।

এতদিন বিশ্বকাপে সর্বোচ্চ ৪৯টি ছক্কা নিয়ে এই তালিকায় চূড়ায় ছিলেন গেইল। রোহিত ৫১ ছক্কা নিয়ে তাকেও ছাড়িয়ে গেছেন। রোহিত শুধু সার্বিক রেকর্ডই ভাঙেননি। এক আসরে সর্বোচ্চ ছক্কা হাঁকানো ব্যাটারও এখন তিনি। ভারতের আসরে সর্বোচ্চ ২৮টি ছক্কা হাঁকিয়েছেন। ২০১৫ সালে গেইল ২৬ ছক্কা মেরে এই তালিকায় শীর্ষে ছিলেন।

মুম্বাইয়ে রোহিত রেকর্ড ব্রেকিং মুহূর্তটির জন্ম দেন ইনিংসের পঞ্চম ওভারে। ট্রেন্ট বোল্টের বলে পুল করে ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগ দিয়ে ছক্কা মেরে ছক্কার হাফসেঞ্চুরি পূরণ করেছেন।

টস জিতে ব্যাট করতে নামার পর রোহিতের বিস্ফোরক ব্যাটিংই ইনিংসের গতি ঠিক করে দিয়েছে। ঝড়ো গতিতে রান তুলতে থাকেন তিনি। তার ব্যাটে ৮.২ ওভারে স্কোরবোর্ডে জমা হয় ৭১। যদিও ২৯ বলে ৪৭ রানে রোহিতকে আউট করেছেন টিম সাউদি। ভারতের অধিনায়কের ইনিংসে ছিল ৪টি চার ও ৪ ছয়ের মার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *