বিশ্বনাথের ইভা উচ্চ শিক্ষার জন্য ডেনমার্ক যাত্রা

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথ উপজেলার আলোকিত মেয়ে ফারজানা ফিরোজ ইভা উচ্চ শিক্ষার জন্য ডেনমার্ক যাত্রা করেছে।

বৃহস্পতিবার ১ লা সেপ্টেম্বর সন্ধা সাড়ে ৭টায় শাহ জালাল (রহ.) আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে কাতার এয়ারলাইনের একটি বিমানে সে ঢাকা ত্যাগ করে।

ইভা ছোট বেলায় থেকেই অত্যন্ত পরিশ্রমী ও মেধাবী ছাত্রী ছিল। বিশ্বনাথ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসিতে জিপিএ ফাইভ (গোল্ডেন), সিলেট সরকারি অগ্রগ্রামী উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি ও বিজ্ঞান বিভাগে এসএসসিতে জিপিএ ফাইভ (গোল্ডেন), সিলেট সরকারি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি পরীক্ষায় জিপিএ ফাইভ পেয়েছিল।
ডেনমার্কের রাজধানী কোপেনহেগের একটি বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষার জন্য ইতিমধ্যে ভর্তি হয়েছে। ১৫ সেপ্টেম্বর ২০২২ইং তারিখে থেকে সে নিয়মিত ক্লাস শুরু হওয়ার কথা।
একজন মেধাবী ছাত্রী হিসেবে গড়ে উঠার পিছনে তাঁর মা-বাবা ও শিক্ষক মন্ডলীর অবদান রয়েছে বলে সে জানিয়েছে।

বিশ্বনাথ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কবিরউদ্দিনসহ সকল শিক্ষক মন্ডলী, বাবু সমীর দে, রামসুন্দর অগ্রগ্রামী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলাম, শাহ জালাল (রহ.) বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র আতিকুল ইসলাম রনিসহ সকল শিক্ষক মন্ডলীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছে সে।
গত ১১ আগস্ট বৃহস্পতিবার স্বাধীন বাংলাদেশের প্রথম পররাষ্ট্রমন্ত্রী মরহুম আব্দুস সামাদ আজাদের বংশধর জগন্নাথপুর উপজেলার ভূরাখালী গ্রামের এনামুল হকের পুত্র ফারহান সাদিক রায়হানের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।
ফারজানা ফিরোজ ইভা সিনিয়র সাংবাদিক, দৈনিক ইত্তেফাক ও দৈনিক সিলেটের ডাক পত্রিকার নিয়মিত একজন কলাম লেখক ও সমাজ বিশ্লেষক এএইচএম ফিরোজ আলী ও শিরিয়া বেগম দম্পতির একমাত্র কন্যা।

সে সকলের নিকট দোয়া প্রার্থী। আত্মীয় স্বজন বন্ধু বান্ধব সহ অনেকের সাথে দেখা করতে না পারায় দুঃখ প্রকাশ করেছে ফারাজানা ফিরোজ ইভা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *