বিশ্বনাথের নোমানের কৃতিত্ব

শিক্ষা সিলেট

স্টাফ রিপোর্টার:

বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তনে প্রথম শ্রেণীতে বিবিএ (সম্মান) ডিগ্রি লাভ করেছেন সিলেটের বিশ্বনাথের কৃতি শিক্ষার্থী মোঃ আব্দুল্লাহ আল নোমান।

সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আব্দুল হামিদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন অর্থনীতিতে নোবেল বিজয়ী, ফরাসি অর্থনীতিবিদ  ড. জ্যা তিরোল।

কৃতি শিক্ষার্থী নোমান বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের পালেরচক গ্রামের মকদ্দুছ আলী ও চমকতারা বেগম দম্পতির জেষ্ঠ্য সন্তান। তার ছোট ভাই শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গণিত বিভাগে এবং ছোট বোন দশম শ্রেণীতে অধ্যয়নরত।
কৃতি শিক্ষার্থী নোমান নিজেকে দেশের একজন সুনাগরিক হিসেবে গড়ে তোলে, দেশ এবং সমাজের উন্নয়নে নিজেকে আত্ননিয়োগ করার ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞাবদ্ধ। এজন্য তিনি সবার কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

উল্লেখ্য, কৃতি শিক্ষার্থী আব্দুল্লাহ আল নোমান, ২০০৮ সালে বিশ্বনাথের হলি চাইল্ড স্কুল থেকে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেন। পরবর্তীতে সিলেটের স্বনামধন্য প্রতিষ্ঠান স্কলার্সহোম থেকে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শেষ করে ২০১৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের অন্তর্গত মার্কেটিং বিভাগে ভর্তি হয়ে ২০২১ সালে তার বিবিএ (সম্মান) ডিগ্রি শেষ করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *