বিশ্বনাথের মীরেরচরে সরকারি বৃত্তিপ্রাপ্ত দুই শিক্ষার্থীর সংবর্ধনা অনুষ্টিত

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথ পৌর শহরের দক্ষিণ মিরেরচরের ‘প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়’ থেকে সরকারি বৃত্তিপ্রাপ্ত দুই শিক্ষার্থী ‘হাসান আহমদ মাহি ও ফারজান আহমদ’র সংবর্ধনা মঙ্গলবার (৪ এপ্রিল) বিকাল ৩ টায় পৌর শহরের দক্ষিন মীরেরচরে প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্টিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেন, কিছু অসৎ ব্যবসায়ী ও রাজনীতিবিদ সিন্ডিকেট করে দেশকে ধ্বংশ করে দিচ্ছেন। দেশ ও জাতির কাঙ্খিত উন্নয়ন করতে সবাইকে দেশপ্রেমিক হতে হবে। দেশপ্রেম ছাড়া সঠিক উন্নয়ন সম্ভব নয়। এজন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে ঘুষ-দূর্নীতি ও মাদকের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ গড়ে তোলতে হবে। তিনি আরো বলেন, আজকের শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে উঠলে, তারা একদিন নিজেদের উন্নত জীবন গঠনের পাশাপাশি দেশ ও জাতিকে অনেক কিছুই দিতে পারবে। তাই শিক্ষার্থীরা যাতে সুশিক্ষায় শিক্ষিত হয়ে উঠেন সেজন্য শিক্ষকদেরকেই গূরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। অভিভাবকসহ আমাদের সবাইকে খেয়াল রাখতে হবে শিক্ষার্থীরা যাতে সুশিক্ষা অর্জনের পাশাপাশে অপরাধমূলক কর্মকান্ড থেকে দূরে থাকে।

প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক কুমুদ রঞ্জন চন্দের সভাপতিত্বে ও সংগঠন নওশাদ আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, শেখ ফজিলাতুন্নেছা ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা ওয়ারিছ উদ্দিন, যুক্তরাজ্য প্রবাসী রফিক মিয়া, সংগঠক মাওলানা আব্দুল মতিন।
সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ক্বারী আব্দুল করিম ও নাতে রাসুল পেশ করেন আফজল আহমদ।
এসময় বিভিন্ন শ্রেণীপেশার ব্যক্তিবর্গ উপস্হিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *