বিশ্বনাথের লামাকাজীতে প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র নগদ অর্থ বিতরণ

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নের দেড় শতাধিক ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে জনপ্রতি ১ হাজার করে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

শনিবার (২৩ জুলাই) সকাল ৯ টায় দুর্লভপুর মোহাম্মদিয়া দাখিল মাদরাসায় এবং সকাল সাড়ে ১২ টায় পিএমসি একাডেমি মুন্সির গাঁও এলাকার ১৫১ জন বন্যার্ত অসহায় পরিবারের মাঝে ‘বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’ ইনক এর পক্ষ হতে নগদ অর্থ ওই বিতরণ করা হয়।

দুর্লভ পুর মোহাম্মদিয়া দাখিল মাদরাসায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা মো. মুনির উদ্দিন, বলেন ‘প্রবাসীরা বাঙ্গালীর বাংলাদেশের দুর্দিনের বন্ধু। যে সময় দুর্যোগ-দুঃসময় এসেছে এই প্রবাসীরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। প্রবাসীরা জীবিকার তাগিতে প্রবাসে অবস্থান করে উপার্যন করে দেশের মাটিতে বিনিয়োগ করেন। প্রবাসীরা এই দেশের নাগরিক, মা ও মাটির টান সবসময় উনাদের আছে, থাকবে এবং বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতির সভাপতি, সাধারণ সম্পাদকসহ এই সংগঠনের সাথে জড়িত সংশ্লিষ্ট প্রত্যেকের সুস্বাস্হ্য ও দীর্ঘায়ু কামনা করেন অথিতিরা।

দুর্লভপুর মোহাম্মদিয়া দাখিল মাদরাসার অর্থ সচিব রফিক আহমদ মুন্সির গাঁও পিএমসি একাডেমীর ম্যানেজিং কমিটির সভাপতি কিরন মিয়ার সভাপতিত্বে উভয় স্হানে সমিতির বিশ্বনাথ প্রতিনিধি মাওলানা হোসাইন মো. মানিক এর পরিচালনায় পৃথক পৃথক অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুর্লভপুর মাদরাসার সুপার মাওলানা মো. সাইদুর রহমান, পিএমসি একাডেমীর প্রধান শিক্ষক সাধন চন্দ্র তালুকদার, বিশিষ্ট সমাজসেবক গোলাম সোবহানী, দুর্লভপুর মাদরাসার সহকারি শিক্ষক ফারুক মাহদী।

জাগির আলা জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা শামিম আহমদ খাঁন ও সংগঠক কামাল আহমদ এর পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্টানে কাছিদা পরিবেশন করেন আব্দুস সামাদ।

পৃথক পৃথক স্হানে এসময় উপস্থিত ছিলেন ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. লাল মিয়া লালু, বিশিষ্ট মুরব্বি সিদ্দেক আলী, বিশ্বনাথ উত্তর উপজেলা তালামিযের সভাপতি মো. বায়েজিদ আহমদ, সংগঠক শাহিন আহমদ, জাহাঙ্গীর আলম, হাফিজ সাজ্জাদ আহমদ, ইমরান আহমদ, আব্দুল আমিন, তৈমুছ আলী, নজরুল ইসলাম, ছালেক মিয়া, কামাল হোসেন, শংকর নাথ প্রমুখ নেতৃবৃন্দ।

উল্লেখ্যঃ বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএর পক্ষ থেকে উপজেলার ৮ টি ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ১ লক্ষ ৫০ হাজার টাকা করে মোট ১২ লক্ষ টাকা বিতরণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *