বিশ্বনাথে অস্ত্রসহ কুখ্যাত ডাকাত আজির ও তার সহযোগি গ্রেফতার

সিলেট

স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথে আগ্নেয়াস্ত্র ও এক সহযোগী’সহ অবশেষে পুলিশের খাঁচায় বন্দি হয়েছেন কুখ্যাত ডাকাত আজির উদ্দিন।

মঙ্গলবার (১৪ মে) রাত সাড়ে ৩টার দিকে সুনামগঞ্জের জগন্নাথ উপজেলার লহরী গ্রামে ডাকাতি করে ডাকাত দল নিয়ে পালিয়ে যাওয়ার সময় ভোর ৫টার দিকে বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের কোনারাই গ্রামে স্থানীয় সাবেক এমপি ইয়াহইয়া চৌধুরী এহিয়ার বাড়ির সামন থেকে আহমদ আলী নামের এক সহযোগী’সহ ডাকাত আজিরকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত কুখ্যাত ডাকাত আজির উদ্দিন বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের দক্ষিণ সৎপুর গ্রামের আরাফাত উল্লাহ উরফে মারফত উল্লাহ’র পুত্র এবং ডাকাত আহমদ আলী মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার মশুরিয়া গ্রামের ফরমুজ আলীর পুত্র।
গ্রেপ্তারের সময় পুলিশ ডাকাতদের কাছ থেকে ১টি পাইপগান, ৫ রাউন্ড কার্তুজ, ১টি চাকু, ৬টি মোবাইল সেট উদ্ধার করেছে।
তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের সঙ্গীয় অন্যান্য ডাকাত সদস্যরা পালিয়ে যায়।

বিশ্বনাথ থানার এসআই রুমেন আহমদ বাদী হয়ে গ্রেপ্তারকৃত দুই ডাকাত আজির-আহমদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করেছেন। মামলা নং ৮ (তাং ১৪.০৫.২৪ইং)।
গোপন সংবাদের ভিত্তিতে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) রমা প্রসাদ চক্রবর্তীর নেতৃত্বে থানার এসআই রুমেন আহমদ, দূর্গা কুমার দেব’সহ থানার চৌকস টিমের সদস্যরা বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করেন।

এদিকে মঙ্গলবার ২টার দিকে অস্ত্র’সহ দুই ডাকাত গ্রেপ্তারের সত্যাতা স্বীকার করে প্রেসব্রিফিং করে থানা পুলিশ। প্রেসব্রিফিং-এ লিখিত বক্তব্যে সিলেটের ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান পিপিএম (সেবা) বলেন, পুলিশ দীর্ঘদিন ধরে সহযোগী’সহ ডাকাত আজিরকে গ্রেপ্তারের জন্য অভিযান চালিয়ে আসছে। সুকৌশলে সে এতো দিন পুলিশের হাত থেকে পালিয়ে বেড়ালেও অবশেষে আমরা সফল হতে পেরেছি। বিশ্বনাথ থানা’সহ দেশের বিভিন্ন থানায় কুখ্যাত ডাকাত আজির উদ্দিনের বিরুদ্ধে ১৮টি এবং রাজনগর-ফেঞ্চুগঞ্জ থানায় তার (আজির) সহযোগী ডাকাত আহমদ আলীর বিরুদ্ধে ৪টি মামলা রয়েছে। সবকটি মামলাই তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে। বিকেলেই তাদেরকে আদালতে সোর্পদ করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *