বিশ্বনাথে ‘আব্দুল মতিন ফাউন্ডেশন’র পক্ষ থেকে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

সিলেট

স্টাফ রিপোর্টার:

অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে’ সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নে ভুরকি গ্রামে ‘মাওলানা আব্দুল মতিন ফাউন্ডেশন’র পক্ষ থেকে বন্যার্ত ১২ শতাধিক পরিবারের সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। প্রদানকৃত খাদ্য সামগ্রীর মধ্যে চাল, ডাল, লবন, পিয়াজ, আলু, সোয়াবীন তেল ও খাবার স্যালাইন।

রবিবার (২৩ জুন) সকালে ভূরকি হাবিবিয়া হাফিজিদিয়া দাখিল মাদরাসার কনফারেন্স হলরুমে যুক্তরাষ্ট্র প্রবাসী ওজীহ উদ্দীন আহমদ, রমজান আলী, ওমর আহমদ, শফিকুল ইসলাম, দুধু মিয়া, সেবুল খান মাহবুব, আজাদুর রহমান, মো. আবুল আলম, মোহাম্মদ জামাল আকনজি, কবির আহমদ ফারুক, খসরু আহমদ, মো. ফারুক মিয়া, সিরাজ চৌধুরী, মো.ওলী উল্লাহ, জুনেদ চৌধুরী, মাওলানা হুসাইন মো. আরজ আলী, নজরুল ইসলাম, মঈন উদ্দীন আহমদ, কাওছার আহমদ, হুছাম উদ্দীন আহমদ, শিহাব উদ্দীন আহমদ, আলেয়া চৌধুরী, জেসমিন বেগম, রাহিমা বীথি প্রমুখের অর্থায়ানে বন্যার্ত পরিবারের মধ্যে ফুড প্যাক/ খাদ্য সামগ্রী গ্রাম ভিত্তিক প্রতিনিধিদের কাছে হস্তান্তর করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া এবং প্রধান মেহমান হিসাবে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আল ইসলাহর সাধারণ মাওলানা আজির উদ্দিন পাশা।
বক্তরা প্রবাসীদের প্রশংসা করে বলেন, প্রবাসী বাংলাদেশীরা দেশের উন্নয়নে সব সময় কাজ করে যাচ্ছেন, বন্যার মতো প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা করতে প্রবাসীরা তাদের ঘাম জড়ানো কষ্টার্জিত টাকা থেকে বন্যা’সহ সকল প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা করতে সব সময় সহায়তা করে যাচ্ছেন। যুক্তরাষ্ট্র প্রবাসীদের ত্রাণ সামগ্রী বিতরণের উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। প্রবাসীদের সহযোগীতায় আমাদের এই বাংলাদেশ আরো এগিয়ে যাচ্ছে। তাদের এই খেদমত করা দ্বান সদকা আল্লাহ পাক যেন কবুল করেন এবং পরকালে নাজাতের ওয়াসিলা হিসাবে কাজ করে এই দোয়া করি।

মাদরাসার গভর্নিংবডির সভাপতি মাসুক মিয়ার সভাপিত্বে ও ফাউন্ডেশনের সদস্য হাফিজ হুসাইন মোহাম্মদ মানিকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ধারন নতুন বাজার দাখিল মাদরাসার সুপার মাওলানা আবু তৈয়ব মো. শামসুন নূর, ভুরকি হাবিবিয়া হাফিজিয়া দাখিল মাদরাসার সিনিয়র শিক্ষক হাফিজ মাওলানা শফিকুর রহমান, লামাকাজী রাগীব রাবেয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিংবডির সভাপতি ফয়ছল আহমদ।

সভার শুরুতে ই পবিত্র কোরআন তিলাওয়াত করেন হাফিজ মাওলানা হাফিজুর রহমান।
অনুষ্ঠানে হাফিজ কামাল আহমদ, মাওলানা হামিদুল হক মাহমুদ, আজির উদ্দীন, ফয়ছল আহমদ, সালাহ উদ্দীন এর সার্বিক তত্বাবধানে গ্রাম ভিত্তিক প্রতিনিধিঃ ভুরকি গ্রামে ১০০ প্যাকেট সালাহ উদ্দীন, আবদুল মালিক, ফয়ছল আহমদ, সেবুল মিয়া, ইশবপুর উওরপাড়া ৪০ প্যাকেট হাফিজ মাসুক আহমদ, শেখ বিলাল হুসাইন, ইশবপুর দক্ষিণ পাড়া ৪০ প্যাকেট মানিক মিয়া টেইলার্স, গিয়াস উদ্দীন, মিরপুর ২২ প্যাকেট মাওলানা শাহিনুর আমীন, হামজাপুর ৪০ প্যাকেট মাওলানা হামিদুল হক মাহমুদ, উদয়পুর ৫০ প্যাকেট মাওলানা আবদুল কাদির, সোনাপুর ৫০ প্যাকেট মাসুক মিয়া, মাওলানা নুরুল ইসলাম, শাখারীকোনা ৫০ প্যাকেট মাওলানা মাহবুব হুসাইন, মুন্সির গাঁও ৪০ প্যাকেট লুৎফুর রহমান, দোয়ারীগাও ৪০ প্যাকেট হাফিজ আনিছুজজামান, হাফিজ কামাল আহমদ, তেগরি/ একানিধা ৫০ প্যাকেট হাফিজ কমর উদ্দীন, বশিরপুর, পাঠানোগাঁও ও তালুকজগৎ ৫০ প্যাকেট হাফিজ আবদুল মজিদ নুমান এর কাছে হস্তান্তর করা হয়।
এসময় বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ উপস্হিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *