বিশ্বনাথে আরশদ আলী প্রাঃ বিদ্যালয়ের ২৫ বছর পূর্তি ও প্রবাসী ডাঃ রেজাউল সংবর্ধিত

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথ উপজেলার রায়পুর গ্রামে হাজী আরশদ আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৫ বছর পূর্তি অনুষ্টান ও বিদ্যালয় প্রতিষ্ঠাতা (হাজী আরশদ আলী)’র সুযোগ্য সন্তান যুক্তরাজ্য প্রবাসী ডাঃ রেজাউল হককে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

সোমবার (২০ মার্চ) দুপুরে প্রতিষ্ঠান প্রাঙ্গনে বিদ্যালয়ের শিক্ষক ও পরিচালনা কমিটির উদ্যোগে ২৫ বছর পূর্তি ও সংবর্ধনা প্রদান করা হয়।
সভায় বক্তারা বলেন, নিজের কর্মগুনেই মানুষ সমাজে প্রতিষ্ঠিত হয়। আর তাই গুণী ব্যক্তিকে সর্বক্ষেত্রে সম্মান প্রদর্শন করা উচিত। দেশ ও জাতির কাঙ্খিত উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নের জন্য শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হলে দেশ ও জাতি উপকৃত হবে। তাই শিক্ষার উন্নয়নের জন্য নিজ নিজ অবস্থান থেকে সবাইকে এগিয়ে আসতে হবে।
প্রতিষ্টান পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক ইউপি সদস্য মো. গয়াছ উদ্দিন এর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক কাজী মো. আবু সাইম এর পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী ডাঃ রেজাউল হক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক, লামাকাজী রাগীব রাবেয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ একেএম সিফত আলী, উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জামসেদুর রহমান, সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুহেল রানা, বিদ্যালয় প্রতিষ্টাতার দৌহিত্র হাজী মো. আব্দুস সালাম, নোয়ারাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণকান্ত মালাকার, প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক সমিতি সিলেট জেলার সহ সভাপতি বাবুল কান্তি দাশ মেঘল, বিশ্বনাথ উপজেলার সভাপতি মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক শাহিন আহমদ, প্রতিষ্ঠানের সাবেক প্রধান শিক্ষক খলিলুর রহমান, আব্দুল বাসিত।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক যুথিকা ভট্টাচার্যের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু ও হওয়া অনুষ্ঠানে শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আলী আহমদ ও সুমন দেবনাথ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মুহিবুর রহমান ও গীতা পাঠ তন্নী রাণী নাথ।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্টাতার কন্যা সাহেনা খাতুন, সুফিয়া হোসাইন, শিক্ষানুরাগী মুহিবুর রহমান মিলাদ, মানিক মিয়া, ছালেহ আহমদ, হাজী এমএ ছালাম, কামাল আহমদ।
সংবর্ধনা ও আলোচনা সভা শেষে যুক্তরাজ্য প্রবাসী ডাঃ রেজাউল হক ও অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *