বিশ্বনাথে আল্লামা ইসহাক আহমদ এর ইসালে সাওয়াব ও দোয়া মাহফিল

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

মাওলানা ইসহাক আহমদ (রহ.) ছিলেন একজন আলোকিত মানুষ। জীবন ও কর্মগুণে আল্লামা ইসহাক আহমদ মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন চির-দিন। জীবত দশায় ওই গুণী আলেম ধর্মীয় প্রতিষ্ঠানসহ সমাজের বিভিন্ন ভাল ভাল কাজ করে গেছেন। দ্বীনি প্রতিষ্ঠান বিশ্বনাথ আলিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা করে যাওয়ায় আজ অনেকই আলেম-উলামা হচ্ছেন। ধর্মের কাজ করে যাচ্ছেন। তাঁর প্রতিষ্ঠিত বিশ্বনাথ আলিয়া মাদ্রাসার ছাত্ররা দেশের গন্ডি পেরিয়ে বিদেশের মাটিতে শিক্ষা প্রসারে কাজ করে যাচ্ছেন। বিশ্বনাথকে বহিঃবিশ্বে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ওই গুণী আলেমের মৃত্যু নেই তিনি অমর।

রবিবার (১৬ অক্টোবর) সিলেটের বিশ্বনাথ দারুল উলুম ইসলামিয়া কামিল মাদরাসার প্রতিষ্ঠাতা মরহুম মাওলানা ইসহাক আহমদ শয়দা (রহ.) এর ইসালে ছোয়াব উপলক্ষে মাদরাসার হলরুমে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল পূর্ব সভায় বক্তারা এসব কথা বলেন।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নু’মান আহমদের সভাপতিত্বে ও প্রভাষক মাছুম আহমদের পরিচালনায় মাহফিলে বক্তব্য রাখেন মাদ্রাসার সহকারি অধ্যাপক মাওলানা নাজিম উদ্দিন, সিনিয়র শিক্ষক মাওলানা লুৎফুর রহমান, প্রভাষক ইয়াকুব আলী, মাছুম আহমদ, শাকিল খান, নিজাম উদ্দিন, শামিম হোসেন, সহকারি শিক্ষক ইমাম হোসেন, বদরুল হোসেন, মিছবাহুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভায় মাদ্রাসার শিক্ষক, অভিভাবক, ছাত্র/ছাত্রীসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন। দোয়া মাহফিল শেষে শিরনী বিতরণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *