বিশ্বনাথে উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটারের উদ্ভোধন

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার এর উদ্ভোধন করা হয়েছে।
রোববার (১৮ জুন) উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে প্রথম বারের মতো অপারেশন থিয়েটারের শুভ উদ্ভোধন করেন সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা: শরীফুল হাসান।

উদ্ভোধনী অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা: এস এম শাহরিয়ার, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এসএম নুনু মিয়া, জেলা সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা: মোহাম্মদ নুরে আলম শামীম, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আসমা জাহান সরকার।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ দেলোয়ার হোসেন সুমন এর সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন খাজাঞ্চি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আরশ আলী গনি, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শান্তিময় ভট্টাচার্য্য, জুনিয়র কনসালট্যান্ট গাইনি ডা: অর্পিতা ভট্টাচার্য্য, জুনিয়র কনসালট্যান্ট এনেস্থেসিয়া ডা: তপজিত ভট্টাচার্য্য, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রাজিব বৈষনব।

অপারেশন চালুর পাশাপাশি দিনের প্রথম অধিবেশনে অতিথিবৃন্দ জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যম্পেইন এর শুভ উদ্ভোধন করেন। এসময় বিশ্বনাথ উপজেলায় ১৯৪ টি কেন্দ্রে ( ৬-১১ মাস) বয়সী নীল ক্যাপসুল খাওয়ানো হয়েছে মোট ২৬৯৫ টি শিশু এবং (১২-৫৯ মাস) বয়সী লাল ২২৫৮৪ টি শিশুকে। অত্যন্ত উৎসব মুখর পরিবেশে বিশ্বনাথ উপজেলায় জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন পালিত হয়।
খাজাঞ্চি ইউনিয়নের ফয়সাল আহমেদ এর স্ত্রীর সিজারের মাধ্যমে এ অপারেশন সেকশনের যাত্রা শুরু হয়েছে। সিলেট বিভাগীয় পরিচালক অপারেশন থিয়েটারের উদ্ভোধন পর বিশ্বনাথ উপজেলার এ স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক নিয়ে সিজারের মাধ্যমে একটি মেয়ে শিশুকে পৃথিবীর আলো দেখাতে সক্ষম হন। মা ও নবজাতক সম্পুর্ণ সুস্থ রয়েছে বলে জানিয়েছেন ডাক্তাররা। 
এর মাধ্যমে উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবী পুরণ হয়েছে এমনটাই উল্লেখ করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।  এখন থেকে উপজেলা বাসীর সিজারিয়ান সেকশন অপারেশন এর জন্য জেলা মুখি হওয়ার ইতি ঘটেছে । উপজেলার সকল নাগরিক এই সেবা গ্রহণ করতে পারেন এই আহবান জানান বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মোঃ দেলোয়ার হোসেন সুমন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *