বিশ্বনাথে উপবৃত্তি বাস্তবায়ন সম্পর্কিত ওরিয়েন্টেশন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথে উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুল, মাদ্রাসা, কলেজের প্রতিষ্ঠান প্রধান ও আইসিটি দক্ষ শিক্ষকগণের উপস্থিতিতে উপবৃত্তি বাস্তবায়ন সম্পর্কিত অরিয়েন্টেশন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস বিশ্বনাথ’র আয়োজনে সমন্বিত উপবৃত্তি কর্মসূচী প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্ট ঢাকা’র উদ্যোগে পৌর শহরের হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে ওই ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এসএম নুনু মিয়া।

দিনব্যাপী ওরিয়েন্টেশন প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুশরাত জাহান।
প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক নেহারুন নেছা।

কর্মশালায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে শতভাগ গরীব ও মেধাবী শিক্ষার্থীদের অনলাইনে উপবৃত্তির আবেদন ও অর্থ প্রাপ্তি এবং প্রতিষ্ঠানের টিউশন প্রাপ্তি প্রসঙ্গে নানাবিধ বিষয়ে বিস্তারিত আলোচনা ও প্রজেক্টরের মাধ্যমে সমস্যার সমাধান প্রদর্শন করা হয়।
এসময় বিভিন্ন উচ্চ বিদ্যালয় ও কলেজ, মাদ্রাসার শিক্ষক/শিক্ষিকা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের প্রচার সম্পাদক আর জে সিজিল মিয়াসহ প্রমুখ উপস্হিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *