বিশ্বনাথে এএ ট্রাস্ট ইউকে’র পক্ষ থেকে দেড় শতাধিক লোকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

পবিত্র মাহে রমজান ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে সিলেটের বিশ্বনাথে আলহাজ্ব আরব আলী ও আকলিমা খাতুন (এএ) ট্রাষ্ট ইউকে’র পক্ষ থেকে এলাকার অসহায় দিনমজুর পরিবারের মাঝে রমজানের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার (৩ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের পাকিছিরি গ্রামস্হ ট্রাস্টের প্রধান উপদেষ্টা ও সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা শফিকুর রহমান এর বাড়ীতে এলাকার দেড় শতাধিক গরীব-অসহায় পরিবারের মধ্যে রমজান ও ঈদের ওই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিলো জন প্রতি ৫ কেজি চাল, এক কেজি করে চিনি, তেল, ময়দা, লবন, লাচ্ছি, ডাল, চানা, দুই কেজি পিয়াজ ও আদা কেজি খেজুর।

এতে প্রধান অতিথির বক্তব্যে ট্রাস্টের প্রধান উপদেষ্টা ও সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা শফিকুর রহমান বলেন এএ ট্রাস্টের মতো এভাবে সমাজের সকল বিত্তবানরা নিজ নিজ এলাকার গরীব অসহায়দের সহযোগিতায় এগিয়ে আসা উচিত। তাহলে জানের ও সদকা আদায় হওয়ার সাথে গরীবরা ও উপকৃত হবে এবং গরীব অসহায়দের হার কিছু কমবে বলে আশাবাদী। তিনি আরো বলেন বাবা মা হলেন সবচেয়ে বড় নেয়ামত, যাদের সামনে নিয়ামত আছে তাদের দোয়ার দরজা খুলা রয়েছে। তাই সব সময় বাবা মা’র কথা মতো চলা ও তাদের জন্য দোয়া করা আমাদের কর্তব্য।

ট্রাস্টের সহ সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী জসিম উদ্দিন এর সভাপতিত্বে এবং ট্রাস্টের সাধারন সম্পাদক ও সিলেট পশ্চিম জেলা তালামিযের সাবেক সভাপতি মাওলানা ফয়েজ আহমদ এর পরিচালনায় অনুষ্টানে উপস্হিত ছিলেন ট্রাস্টের সহ সভাপতি ফেরদৌস মিয়া, সহ প্রচার সম্পাদক মাওলানা ফারুক আহমদ, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা লায়েক আহমদ, সদস্য এহসান আহমদ, জাহেদ আহমদ, আব্দুল মনাফ, জামিল আহমদ, ওয়াছির আলী প্রমুখ।
পরিশেষে দোয়া পরিচালনা করেন ট্রাস্টের প্রধান উপদেষ্টা ও সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা শফিকুর রহমান।

উল্লেখ্য, ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও সভাপতি যুক্তরাজ্য প্রবাসী লোকমান উদ্দিন ওই খাদ্য সামগ্রী সফলতার সহিত বিতরণ করায় ট্রাস্টের সকল সদস্যদের ধন্যবাদ, অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *