বিশ্বনাথে খুঁড়ে পাওয়া নবজাতকের পরিচয় কি ?

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথে ঝড়-বৃষ্টির রাত রোববার (২ জুলাই) সাড়ে ১০টার দিকে সড়কের পাশ থেকে নাম ও পরিচয়হীন এক নবজাতক (শিশুকন্যা)’কে খুঁড়ে পেয়েছেন স্থানীয় জনতা। উপজেলার দশঘর ইউনিয়নের শমেমর্দান গ্রাম এলাকায় বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কের পাশে থেকে বৃষ্টিতে ভিজে চুপসে যাওয়া ওই নবজাতককে উদ্ধার করা হয়।
খুঁড়ে পাওয়া শিশুটির পরিচয় কি? এখন পর্যন্ত তা কেউ জানতে পারছেন না। আর পরিচয় না মিলা খুঁড়ে পাওয়া নবজাতককে বর্তমানে লালন-পালন করছেন উপজেলার দশঘর ইউনিয়নের পীরেরবাজারের পল্লী চিকিৎসক এসবি নীরু।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার সন্ধ্যার পর কোন এক সময় প্রচন্ড ঝড়-বৃষ্টি চলাকালে বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কের পাশে ঘাসের উপর ওই নবজাতক (শিশুকন্যা)’কে ফেলে যায় কে বা কারা ? রাত সাড়ে ১০টার দিকে কান্নার আওয়াজ শোনে স্থানীয় এক টমটমের চালক ও তার যাত্রীরা লাইটের আলোয় ফেলে নবজাতককে দেখতে পান। পরে তারা নবজাতককে উদ্ধার করে নিয়ে যান পীরেরবাজারের পল্লী চিকিৎসক এসবি নীরুর চেম্বারে। তিনি নবজাতককে তার তত্ত্ববধানে রেখে প্রাথমিক চিকিৎসা ও প্রয়োজনীয় খাবার দেন। আর বর্তমানে তিনিই নবজাতকের লালন-পালন করছেন।

এব্যাপারে পল্লী চিকিৎসক এসবি নীরু জানান, নবজাতক ‘(শিশুকন্যা)’র বয়স আনুমানিক ৪-৫ দিন হবে। বৃষ্টিতে ভিজে ঠান্ডা লেগে সে অসুস্থ হয়ে পড়েছে। আমি (নীরু) তাকে (নবজাতক) প্রয়োজনীয় চিকিৎসা, খাবার ও উষ্ণ তাপ দিই। বর্তমানে নবজাতক ওই শিশুকন্যাকে আমার বাসায় রেখে লালন-পালন করছি। তার সঠিক পরিচয় না পেলে, সে আমার পরিচয়েই বড় হবে। আর ওই বিষয়টি আমি স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ প্রশাসনকে অবগত করেছি।

বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান বলেন, এই বিষয়ে বিস্তারিত খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *