বিশ্বনাথে গৃহবধুকে সংঘবদ্ধ ধর্ষণ: প্রতিবাদ করায় হামলা, মামলা দায়ের

সিলেট

সিলেটের বিশ্বনাথে এক গৃহবধুকে তোলে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণের প্রতিবাদ করায় তার স্বামীসহ স্বজনদের উপর হামলার ঘটনা ঘটেছে। গত রোববার (২০ আগষ্ট) সকালে উপজেলার লামাকাজী ইউনিয়নে এই ঘটনা ঘটে।

মঙ্গলবার (২২ আগষ্ট) বিশ্বনাথ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে এবিষয়ে মামলা (মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-১৭, তারিখ: ২০/০৮/২০২৩ইং। তবে চাঞ্চল্যকর এই ঘটনায় এখনো কোন আসামিকে গ্রেফতার করতে পারেনি থানা পুলিশ। মামলার বাদীর অভিযোগ ঘটনার দীর্ঘ সময় পেরিয়ে গেলেও প্রশাসন আসামিদের গ্রেফতার না করায় তারা নিরাপত্তাহীনতায় ভোগছেন।

মামলা ও ভিকটিম সুত্রে জানা যায়, বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নের জনৈক ব্যক্তির স্ত্রী (৩৮) একজন ডায়াবেটিক আক্রান্ত রোগী। তাকে বেশ কিছুদিন যাবত প্রতিবেশী কয়েকজন বখাটে কুপ্রস্তাব দিয়ে আসছিলো। গত রোববার (২০ আগষ্ট) সকালে হাঁটাহাঁটি করার জন্য বাড়ির সামনের রাস্তায় বেরুলে তার প্রতিবেশী মৃত মনির উদ্দিনের পুত্র এমাদ উদ্দিন সহ আরও চারজন সহযোগী পথরোধ করে তোলে নিয়ে পার্শ্ববর্তী একটি জঙ্গলে জোরপূর্বক সংঘবদ্ধ ধর্ষণ করে অজ্ঞান অবস্থায় ফেলে যায়। পরে তার স্বামী তাকে খোঁজাখুঁজি করে জঙ্গল থেকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করেন। এরপর ভিকটিমের স্বামী ঘটনার প্রতিবাদ করতে গেলে ধর্ষণকারীরা সংঘবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র নিয়ে তার ঘরে ভিকটিমের স্বামী-সন্তানদের উপর হামলা চালায়। হামলায় ভিকটিমের স্বামীর মাথায় ধারালো অস্ত্রের আঘাতে মাথা ফেটে যায় ও তার এক ছেলের হাত ভেঙ্গে যায়। এসময় হামলাকারীরা তার মেয়ের শ্লীলতাহানি ঘটায়। এছাড়াও হামলায় আরও কয়েকজন বিভিন্ন ভাবে আহত হয়েছেন। তারা সবাই ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

মামলায় আসামিরা হলেন-এমাদ উদ্দিন, এখলাছ উদ্দিন, ইসলাম উদ্দিন, মহিম উদ্দিন, আনছার উদ্দিন, রেজাউল হক, রায়হান আহমদ, শাহিন আহমদ, সামছুল হক, ফয়জুল হক, গোলাম রব্বানী, আবু সুফিয়ান, আবু সাঈদ, আব্দুল করিম।

মামলার বিষয়টি স্বীকার করে বিশ্বনাথ থানার ওসি তদন্ত মোঃ আব্দুস সালাম বলেন, মামলার ঘটনায় তদন্ত চলমান রয়েছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *