বিশ্বনাথে থানা পুলিশের উদ্যোগে বন্যার্তদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ

সিলেট

ফারুক আহমদ,
স্টাফ রিপোর্টার:

পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথে থানা পুলিশের উদ্যোগে বন্যার্তদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৭ জুন) সকাল ১১টায় দেওকলস ইউনিয়নের সমসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এলাকার বিভিন্ন গ্রামের ২ শতাধিক বন্যার্ত পরিবারের সদস্যদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল, ১ কাটন বিস্কুট, ২ লিটার পানি, ২০০ গ্রাম দুধ, ১ কেজি চিনি, ১ কেজি লবন, ১ কেজি চিরা, ১ টা মেলামাইন প্লেট, ১টা মেলামাইন গ্লাস, খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট।

বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান ২ শতাধিক প্যাকেটজাতের মাধ্যমে নিজ গাড়ি দিয়ে ওই খাদ্যসামগ্রী বিতরণ করেন।
খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন, থানার এসআই মামুনুর রশিদ, এসআই আজহারুল ইসলাম, ৭নং দেওকলস ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খাইরুল আমিন আজাদ ও ইউপি সদস্যবৃন্দ।

এদিকে, গত কয়েক দিনে উপজেলার বিভিন্ন আশ্রয় কেন্দ্রসহ পানিবন্দী থাকা মানুষের মধ্যে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমানের নেতৃত্বে থানা পুলিশের সদস্যরা প্রায় ৭ হাজার বন্যার্তদের মাঝে রান্না করা খাবার বিতরণ করছেন।
খাদ্যসামগ্রী বিতরণ কালে থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান বলেন, বন্যার্তদের মধ্যে গত কয়েক দিন ধরে রান্না করা ও শুকনো খাবার বিতরণ করে যাচ্ছে থানা পুলিশ। খাবার বিতরণের পাশাপাশি পানিবন্দী মানুষের জানমালের নিরাপত্তা প্রদানের লক্ষে নিরলস পরিশ্রম করে যাচ্ছে বিশ্বনাথ থানা পুলিশ।আর বন্যার পানি যতদিন থাকবে ততদিন পুলিশের এসব সেবা অব্যাহত থাকবে বলে নিশ্চিত করেন তিনি।

তিনি বলেন, উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি বন্যার্তদের সেবায় এগিয়ে এসে মানবিকতার পরিচয় দিয়েছে থানা পুলিশ।

তিনি আরোও বলেন, আগামীকাল বুধবার বেলা ২ ঘটিকার সময় দেওকলস ইউনিয়নের সমসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ হাজার বন্যার্তদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হবে বলে তিনি জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *