বিশ্বনাথে দশঘর ইউনিয়ন আ’লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমান ‘স্বাধীন বাংলাদেশ’কে একটি জঙ্গি রাষ্ট্র বানাতে চেয়েছিল। তারা নিজেদের আখের গোচানোর জন্য এদেশের মানুষের মুখে হাসি কেড়ে নিতে চেয়েছিল। এজন্য তারেক রহমানের নেতৃত্বে এক সাথে দেশের ৬৩টি জেলায় বোমা হামলা করে আওয়ামী লীগে নেতাকর্মীদের হত্যা করা হয়েছিল। তারা দেশের মানুষকে বোকা বানিয়ে হা-না ভোটের মাধ্যমে ক্ষমতায় থাকতে চেয়েছিল। বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় এই দেশকে একটি ভিক্ষুকের রাষ্ট্রে পরিণত করেছিল। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর এই দেশকে জঙ্গি-সন্ত্রাস-ভিক্ষুক ও দারিদ্র মুক্ত একটি রাষ্ট্রে রূপান্তরিত করেছেন। বাংলাদেশ এখন বিশ্ববাসীর কাছে উন্নয়নের রোল মডেল রাষ্ট্রে পরিণত হয়েছে। তাই বিএনপিকে এদেশের জনগণ আর ক্ষমতায় দেখতে চাননা, আর এজন্যই আগামী জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশে নৌকাকে বিজয়ী করে আওয়ামী লীগের পক্ষেই রায় দেবেন এদেশের সর্বস্তরের জনগণ।

রোববার (২০ আগস্ট) বিকেলে সিলেটের বিশ্বনাথে উপজেলার দশঘর ইউনিয়নের পীরেরবাজারে দশঘর ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে ‘জাতীয় শোক দিবস ও জাতির জনক বড়ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত শোক সভা ও দেয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইলিয়াছ মিয়ার পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এএইচএম ফিরুজ আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, কার্যনির্বাহী সদস্য মকদ্দুছ আলী, কৃষক লীগ নেতা রসু মিয়া, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, কোষাধ্যক্ষ দুলাল আহমদ, উপজেলা যুবলীগ নেতা কামরুজ্জামান সেবুল, রুহেল খান, জিয়াউল হক জিয়া, শহিদুজ্জামান সেলন, উপজেলা ছাত্রলীগের সভাপতি পার্থ সারতি দাশ পাপ্পু, সহ সভাপতি সেলিম আহমদ।

বক্তব্য রাখেন দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি তৈমুছ আলী, আওয়ামী লীগ নেতা কামরুল ইসলাম, শওকত আলী, যুবলীগ নেতা নন্দ লাল বৈদ্য, মাহমুদুল করিম মঞ্জু, হেলাল আহমদ, দশঘর ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি মুহিত চৌধুরী, ছাত্রলীগ নেতা জাহির আহমদ, মাছুম আহমদ ও শাহান শাহ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *