বিশ্বনাথে ‘পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ’ উপলক্ষে এ্যাডভোকেসি সভা

সিলেট

স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথে বুধবার (২৩ নভেম্বর) উপজেলা পরিষদ সভা কক্ষে ‘পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ (৯-১৫ ডিসেম্বর)’ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে এ্যাডভোকেসি সভাপতি অনুষ্ঠিত হয়।

‘নিরাপদ মাতৃত্ব পরিকল্পিত পরিবার, স্মার্ট বাংলাদেশ হোক আমাদের অঙ্গীকার’ স্লোগানকে সামনে রেখে ‘পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ (৯-১৫ ডিসেম্বর)’-এ কিশোরীদের শারীরিক ও মানসিক পরিবর্তন সম্পর্কে ধারণা দিতে এবং গর্ভবতি মাদেরকে সু-চিকিৎসা প্রদান করার লক্ষে নানান প্রদক্ষেপ গ্রহনের পাশাপাশি মাধ্যমিক স্কুল ভিত্তিকে এব্যাপারে সচেতন করে তুলার লক্ষে সভায় আলোচনা ও সিদ্ধান্ত গ্রহন করা হয়। গর্ভকালে সঠিক চিকিৎসা নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সর্বস্তরের জনসাধারণে আসার আহবান জানানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শান্তিময় ভট্টাচার্য্যরে পরিচালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেলওয়ার হোসেন সুমন, উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়, একাডেমিক সুপারভাইজার আব্দুল হামিদ ও অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান লিটন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *