বিশ্বনাথে বন্যায় পানিবন্দি শতাধিক ঘরবাড়ী, বিচ্ছিন্ন যোগাযোগ ব্যবস্হা

সিলেট

স্টাফ রিপোর্টার:

অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে’ সৃষ্ট বন্যায় সিলেটের বিশ্বনাথে প্লাবিত হয়েছে উপজেলার অধিকাংশ গ্রাম। বন্যার পানিতে নিমজ্জিত হয়েছে স্কুল-কলেজ-মাদ্রাসা, মসজিদ-মন্দির, বাজার, দোকানপাঠ, বাড়িঘর, সরকারি-বেসরকারি অফিস’সহ রাস্তাঘাট। ফলে সময়ে সাথে সাথে পানিবন্দি হয়ে পড়ছেন উপজেলার বিভিন্ন এলাকার লক্ষাধিকেরও অধিক মানুষ।
২০২২ সালের বন্যার পর এবারের বন্যা আরোও ভয়াবহ রুপ নিতে পারে, এমন আতংঙ্ক ও ভয় বিরাজ করছে অধিকাংশ জনসাধারণের মনে।

বাড়িঘর বন্যার পানিতে নিমজ্জিত হওয়ার ফলে মানুষ নিজেদের গরু-ছাগল, হাঁস-মুরগী নিয়ে পড়েছেন মহাবিপাকে। পানিতে ভিজে অনেক এলাকায় গুলায় নষ্ট হতে শুরু করেছে ধান-চাল। বন্যা পরিস্থিতি মোকাবেলার জন্য ইতিমধ্যে যে পরিমাণ বরাদ্ধ দেওয়া হয়েছে তা পর্যাপ্ত হয় নাই বলে দাবী করেছেন বিভিন্ন ইউনিয়ন পরিষদের
জনপ্রতিনিধিরা।
তাই সরকারের কাছে আরোও ব্যাপক বরাদ্ধের দাবি করেছেন উপজেলার লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কবির হোসেন ধলা মিয়া, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজ আরব খান, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী দয়াল উদ্দিন তালুকদার, দশঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, দেওকলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আহমদ মতসীন, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির ইমাম উদ্দিন ও অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান লিটন।

বন্যা পরিস্থিতি মোকাবেলায় বিশ্বনাথ উপজেলা প্রশাসনের সকল ধরনের প্রস্তুতি রয়েছে জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তার বলেন, উপজেলার বিভিন্ন এলাকায় ৫৮টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রমও অব্যাহত রয়েছে।
সরকারের পাশাপাশি বন্যার্তদের পাশে সমাজের বিত্তবান ও প্রবাসীদের’সহ আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদেরকে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং  সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *