বিশ্বনাথে ব্যবসায়ীকে হত্যা ও দোকান-বাড়ি পুড়িয়ে দেওয়ার হুমকির অভিযোগে থানায় মামলা

সিলেট

স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের রাজাগঞ্জ বাজারের ব্যবসায়ী ও তেলিকোনা গ্রামের বাসিন্দা ফারুক আহম্মেদকে হত্যা ও তার দোকান-বাড়ি পুড়িয়ে দেওয়ার হুমকির থানায় সাধারণ ডায়েরী (জিডি) দায়ের করা হয়েছে। ব্যবসায়ীর দায়ের করা সাধারণ ডায়েরী (জিডি) নং ৪২৩ (তাং ১৮.০৮.২৪ইং)।
নিজের করা জিডিতে ব্যবসায়ী ফারুক আহম্মেদ উল্লেখ করেছেন, বাদী পেশায় একজন ব্যবসায়ী এবং স্থানীয় রাজাগঞ্জ বাজারে থাকা ফার্নিচারের দোকান পরিচালনা করেই জীবিকা নির্বাহ করে আসছেন।

গত ১৮ আগস্ট দুপুর ১.৪৫ মিনিটের দিকে তেলিকোনা গ্রামস্থ ‘এলাহাবাদ ইসলামিয়া আলীম মাদ্রাসা’র অধ্যক্ষ আবু তাহির মোঃ হোসাইনের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ ও দূর্নীতির বিষয়ে এলাকাবাসী ও প্রতিষ্ঠাতা পরিবার বিক্ষোভ প্রদর্শন করেন। এসময় বাদী নিজের ব্যবসা প্রতিষ্ঠানে থাকলেও বিক্ষোভের কথা শুনতে পেরে তা নিবৃত করার জন্য স্থানীয় কয়েক জনকে সাথে নিয়ে মাদ্রাসার দিকে যাওয়ার পথিমধ্যে বিকেল ২.১০ মিনিটের দিকে কোন কারণ ছাড়াই গিয়াস উদ্দিন (৪৩) নামের এক ব্যক্তি ব্যবসায়ী ফারুক আহম্মেদকে আঘাত করার উদ্দেশ্য তেড়ে আসেন। এসময় ব্যবসায়ীর সাথে থাকা লোকজন উক্ত গিয়াস উদ্দিনকে নিবৃত করেন। তবে এসময় গিয়াস উদ্দিন তাকে (ফারুক) প্রাণে হত্যার হুমকি’সহ প্রকাশ্যে বাদীর ব্যবসা প্রতিষ্ঠান ও বসত বাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছেন বলে জিডিতে উল্লেখ করা হয়েছে। এছাড়াও উক্ত গিয়াস উদ্দিন নিজের অনুসায়ীদের উদ্দেশ্যে উচ্চ স্বরে বলেছেন তারা আমাকে (ফারুক) যে স্থানে পাবে, সেখানেই যেনো হত্যা করে। এমতাবস্থায় চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন ব্যবসায়ী ফারুক আহম্মেদ। তাই নিয়েছেন আইনের আশ্রয়।
এব্যাপারে থানায় সাধারণ ডায়েরী (জিডি) দায়েরের সত্যতা স্বীকার করেছেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) রমা প্রসাদ চক্রবর্তী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *